ইমরান খানকে শেখ হাসিনার ১ হাজার কেজি আম উপহার

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২৪ ২০২১, ০০:১০

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের জন্য এক হাজার কেজি আম উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঈদের দিন পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ের রাষ্ট্রাচার কর্মকর্তার কাছে এসব ‘হাড়িভাঙা’ আম হস্তান্তর করা হয় বলে ইসলামাবাদে বাংলাদেশ হাই কমিশন জানিয়েছে।

শুক্রবার হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শুভেচ্ছার ‘বিশেষ নির্দশন’ হিসেবে ইমরান খানের জন্য এক হাজার কেজি আম পাঠানো হয়।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর এ শুভেচ্ছা উপহার পাকিস্তানের পক্ষ থেকে ‘ধন্যবাদের সঙ্গে’ গ্রহণ করে বলা হয়, “এই উপহার ভ্রাতৃপ্রতিম দুই দেশের সম্পর্কের ক্ষেত্রে একটি বিশেষ নজির হিসেবে বিবেচিত হবে।”

এর আগে ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব এবং মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহর জন্য উপহার হিসেবে আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুভেচ্ছা উপহারের আম পেয়ে কৃতজ্ঞতা জানিয়ে এক চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, মৌসুমি ফল উপহার পেয়ে তিনি ‘অভিভূত’।

আর মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আপনার পাঠানো আম আমার খুব ভালো লেগেছে। বাংলাদেশে রংপুর জেলার হাড়িভাঙা আমের নাম আগে শুনেছিলাম, আগে কখনও খাইনি। আপনি এতো আম পাঠিয়েছেন যে আমি দু হাত ভরে বিলিয়েছি।

“এই আমের মধ্যে যে স্নেহ এবং বাংলাদেশের যে সৌরভ মিশে আছে, তাকে আমি সন্মান জানাই।”