ইভিএমে কারচুপির সুযোগ আছে: জিএম কাদের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ০৬ ২০২২, ১৭:৪১

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, ইভিএমের ব্যাপারে প্রেসিডিয়াম সদস্য, কো-চেয়ারম্যানদের বৈঠকে এবং বিভিন্ন স্থানে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নিবো। বিষয়টি নির্বাচন কমিশনকেও জানানো হয়েছে যে ইভিএমে নির্বাচন অবাধ সুষ্ঠু হওয়ার বিষয়ে সংশয় আছে। ইভিএমে কারচুপির সুযোগ আছে বলে বিশ্বাস করি। মেশিন যদি ভালোও থাকে যারা এটাকে পরিচালনা করবেন তাদের সরকারের প্রভাবে প্রভাবিত হওয়ার সুযোগ আছে। সে হিসেবে বর্তমান সরকার যদি থাকে ইভিএমের সাথে যে কর্মকর্তা কর্মচারীবৃন্দ কাজে সম্পৃক্ত থাকবেন তারা সরকারের পক্ষে বা ইচ্ছামত ফলাফল তৈরি করতে সক্ষম হবেন বলে আমরা আশংকা করছি। সে কারণে আমরা এখন পর্যন্ত মনে করি এটাকে ব্যবহার না করলে ভালো হয়।

বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাট সদর হাসপাতাল পরিদর্শন এবং হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন জাপা চেয়ারম্যান।

কাদের বলেন, ১৪ দলে আমরা কখনোই ছিলাম না। আমরা ১৪ দলের সাথে জোট করায় মহাজোট হয়েছে। এখন আমরা মহাজোটেও নেই।

তিনি আরও বলেন, অন্য কে কোথায় যাবেন এটা নিয়ে আমাদের মাথা ব্যাথা নেই। তবে জাতীয় পার্টিকে যেহেতু আমি রিপ্রেজেন্ট করি এবং আমাদের গঠনতন্ত্র মোতাবেক এসব বিষয়ে চেয়ারম্যান এবং গঠনতন্ত্র মোতাবেক দায়িত্বপ্রাপ্তরা সকলে মিলে আমরা এই সিদ্ধান্ত নিবো। এই মুহূর্তে কোনো জোটে যাওয়ার জন্য আমরা একমত হইনি। রওশন এরশাদের কোন বক্তব্যের আইনগত ভিত্তি নেই।