ইতালিতে আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতির উদ্যোগে ইফতার মাহফিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ২০ ২০১৮, ১১:০৪

জমির হোসেন,ইতালি: পবিত্র মাহে রমজান উপলক্ষে ইতালি আওয়ামী লীগের তরুন সদ্য ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর ফরাজীর উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আল্লাহর রহমতের প্রত্যাশায় ও দলীয় নেতাকমী’দের সাথে একত্রে ইফতার করার জন্য ভারপ্রাপ্ত সভাপতি এই ইফতারের আয়োজন করেন।

রোমের বাঙালি অধ্যুষিত এলাকা তরপিনাত্তারার সুন্দরবন রেষ্টুরেন্টে শনিবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে আটটায় ইফতার অনুষ্ঠিত হয়। এসময় ইফতার পূব’ মুহূর্তে ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর ফরাজী বলেন ইতালি আ’লীগ পূব’ থেকে শক্তিশালী ছিল। কোন কুচক্রী মহল আ’লীগের সাংগঠনিক কম’কান্ডকে রুখতে পারেনি।

হাজী ইদ্রিস ফরাজীর শক্ত নেতৃত্বে দলের নেতাকমী’রা সক্রিয় ছিল। ভবিষ্যতেও থাকবে। তিনি বলেন সভাপতি দীঘ’দিন অসুস্থ থাকার ফলে দলের গুরু দায়িত্ব আমার উপর অপ’ণ করা হয়। আমি যে কোন মূল্যে সাংগঠনিক নিয়মে সকল নেতাকমী’কে সাথে নিয়ে দলকে সঠিক ভাবে পরিচালনা করতে সব’দা প্রস্তুত। সেজন্য দলের সাধারন সম্পাদকসহ সবার সহযোগিতা কামনা করছি।

তিনি আরও বলেন আসন্ন জাতীয় সংসদ নিবার্চনে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে নৌকার জোয়ার বইয়ে দিতে কাজ করতে হবে। এর ফলে দেশের উন্নয়নের দ্বারা অব্যাহত থাকবে। ইফতারের পূর্বে কোরআন তেলোয়াত করেন ধম’বিষয়ক সম্পাদক সহিদুল ইসলাম। এরপর দোয়া ও মোনাজাত করা হয়।

মোনাজাতে সমগ্র মুসলিম উম্মাহসহ ইতালি আ’লীগ সভাপতি ইদ্রিস ফরাজীর জন্য এক বিশেষ দোয়ার মাধ্যমে তার পূণা’ঙ্গ সুস্থতা কামনা করা হয়। এতে বক্তব্য দেন ইতালি আ’লীগ যুগ্ন সাধারন সম্পাদক এমএরব মিন্টু।

এসময় সব’ ইউরোপ আ’লীগ সহসভাপতি কে এম লোকমান হোসেন,সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়া,ইতালি আ’লীগ সাধারন সসম্পাদক হাসান ইকবাল,সহসভাপতি আলি আহমেদ ঢালী,আব্দুর রব ফকির,জসিম উদ্দীন, নজরুল ইসলাম মাঝি,মোঃ আবু সাইদ, জাসদ (আম্বিয়া-প্রধান) আন্তর্জাতিক সম্পাদক অ্যাড,আনিচুজ্জামান আনিচ, সাংগঠনিক সম্পাদক আবু তাহের,সর্দার লুৎফর রহমান, যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি উজ্জল মৃধা, সাধারন সম্পাদক এনায়েত করিম, দপ্তর সম্পাদক সোহেল বকসি,মেহেদি হাসান,ফারুক ফরাজী,মোঃ কামাল হোসেন,স্বপন হাওলাদারসহ অনেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।