ইউএনও কার্যালয়ে গুলি করে ইউপি সদস্যকে হত্যা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ২৪ ২০২১, ১৬:৩০

রাঙামাটির বাঘাইছড়িতে উপজেলা প্রশাসন ভবনের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কক্ষে ঢুকে বিজয় চাকমা (৩৮) নামে এক ইউনিয়ন পরিষদ সদস্যকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর ১টায় এ ঘটনা ঘটে।

নিহত ইউপি সদস্য বিজয় চাকমা উপজেলার রূপকারি ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের সদস্য। তিনি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন বলে জানা গেছে।

ঘটনাস্থলে উপস্থিত উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরনবী সরকার জানান, ইউপি সদস্য সমর বিজয় চাকমা আমার সঙ্গে প্রকল্পের বিষয়ে কথা বলছিলেন। এ সময় দুই থেকে তিনজন ব্যক্তি দরজার বাইরে উঁকি দিচ্ছিল এবং একজন কক্ষে প্রবেশ করে সমর বিজয়ের বুকে অস্ত্র ঠেকিয়ে গুলি করে এবং দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, প্রকল্পের বিষয়ে কথা বলতেই ইউপি সদস্য কার্যালয়ে এসেছিলেন। কিন্তু দুইজন মোটরসাইকেল আরোহী এসে তাকে অফিসে গুলি করে চলে যায়।

এদিকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা দাবি করে জানান, নিহত সমর বিজয় চাকমা তাদের সহযোগী সংগঠন যুব সমিতির কেন্দ্রীয় কমিটির নেতা। তার হত্যাকাণ্ডের জন্য তিনি সন্তু লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সশস্ত্র ক্যাডারদের দায়ী করেছেন। তিনি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিও জানিয়েছেন।

তবে এই বিষয়ে কথা বলার জন্য সন্তু লারমা সমর্থিত জনসংহতি সমিতির একাধিক নেতার সঙ্গে কথা বলার চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

বাঘাইছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে আসি। এ সময় আমরা ইউপি সদস্যকে গুলিবিদ্ধ ও মৃত অবস্থায় চেয়ারেই পড়ে থাকতে দেখি।