আল মানাহিলের প্রধান নির্বাহীর আরব আমিরাত সফরে নব জাগরণ সংগঠনের শুভেচ্ছা বিনিময়

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৩ ২০২২, ১৩:৫৩

প্রতিষ্ঠানিক কাজে আরব আমিরাত সফরে এসেছেন বাংলাদেশের স্বনামধন্য সামাজিক ও মানবিক দাতব্য সংস্থা আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রধান নির্বাহী মাওলানা ফরিদ উদ্দিন বিন জমির উদ্দিন। তাঁর আগমনকে স্বাগত জানিয়ে শারজাহ রোলায় আল মানাহিলের আরব আমিরাত শাখা অফিসে শুভেচ্ছা বিনিময় করেন সামাজিক দাতব্য সংগঠন রাউজান ইসলামী নব জাগরণ সংগঠনের মহাসচিব মুহাম্মদ মঈনুদ্দীন।

এসময় তিনি আল মানাহিলের প্রধান নির্বাহীর হাতে নব জাগরণ সংগঠনের আরব আমিরাত শাখার পক্ষ থেকে সম্মাননা স্মারক স্বরূপ মানপত্র তুলে দেন। দেশের অসহায় হতদরিদ্র মানুষের সেবায় নিয়োজিত দুই সংস্থার সিনিয়র কর্মকর্তা সেবামূলক কাজের অগ্রগতি নিয়ে দীর্ঘক্ষণ আলাপ করেন।

আল মানাহিলের প্রধান নির্বাহী বলেন, আল মানাহিল দেশের প্রায় সর্বত্র এমনকি প্রত্যন্ত অঞ্চল, দুর্গম পাহাড়ি অঞ্চলেও অসহায় মানুষদের সাহায্য-সহায়তা প্রদান করে যাচ্ছে। আমরা আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়গুলোর মান ও সিলেবাস অনুসরণ করে ইসলামী বিশ্ববিদ্যালয় গড়ে তোলার লক্ষ্যে চট্টগ্রামের পার্শ্বস্থ গোদারপাড়া এলাকায় সুবিশাল এলাকা জুড়ে ‘জামিয়াতুশ শায়খ জমির উদ্দিন আল ইসলামিয়া’ গড়ে তুলেছি। চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলা উপজেলায় আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। চট্টগ্রাম শহরে উন্নত চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে আমাদের ‘আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতাল’ নামে একটি চিকিৎসাসেবা কেন্দ্র রয়েছে। কম খরচে, মানসম্মত পরিবেশে, উন্নত চিকিৎসা প্রদান করে অল্পদিনে সুনাম কুড়াতে সক্ষম হয়েছি। করোনাকালে অসংখ্য লাশ দাফন-কাফন, করোনায় আক্রান্তদের চিকিৎসাসেবা প্রদানসহ যেকোনো দুর্যোগে আমরা সর্বাত্মক সক্রিয়তার কাজ করেছি। আমরা এখন নতুন করে অসহায়দের গৃহনির্মাণ প্রকল্প হাতে নিয়েছি। এ প্রকল্পের আওতায় ইতোমধ্যে অনেকগুলো ঘর আমরা নির্মাণ করেছি। এসব কিছু আল্লাহর রহম ছাড়া সম্ভব হত না। আমরা এভাবে সারা বিশ্বে অসহায় মানুষের খেদমত করে যেতে চাই, ইনশাআল্লাহ।

নব জাগরণ সংগঠনের মহাসচিব মহাম্মদ মঈনুদ্দীন বলেন, দেশব্যাপী আল মানাহিলের মানবিকসেবা কার্যক্রম আমরা দীর্ঘদিন যাবত অবলোকন করছি। আল হামদুলিল্লাহ অত্যন্ত চমৎকারভাবে যেকোনো দুভোগ-দুর্যোগে আল মানাহিল টিম এগিয়ে এসেছে। আমরা এভাবেই আল মানাহিলকে সবসময় এক্টিভ দেখতে চাই। নব জাগরণ সংগঠন দেশে এবং আরব আমিরাতে দুটি শাখার মাধ্যমে মানুষকে সেবা করে আসছে। ইসলামের বাণী প্রচার-প্রসারেও আমরা ব্যাপক ভূমিকা রাখার চেষ্টা করছি। ইনশাআল্লাহ দেশে এবং আরব আমিরাতে আল মানাহিলের যেকোনো কাজে আমরা সর্বাত্মক সহযোগিতা করতে প্রস্তুত রয়েছি। আল মানাহিলের নির্বাহী প্রধানের আরব আমিরাত সফরকে হৃদয়ের গহীন থেকে মোবারকবাদ জানাই।

এসময় আরো উপস্থিত ছিলেন, আল মানাহিল ফাউন্ডেশন বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার মাওলানা মহিউদ্দিন বিন সালাহ উদ্দিন, মাওলানা আবদুল্লাহ, আল মানাহিল ফাউন্ডেশনের কন্টেন্ট রাইটার ও কওমি ভিশনের সম্পাদক মাওলানা ওবাইদুল্লাহ ওবাইদ।