আল্লামা কাসেমীর ইন্তেকালে আঞ্জুমানে তা’লীমুল কুরআনের শোক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১৩ ২০২০, ১৭:০৮

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি, হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব, আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশের উপদেষ্টা, জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেন আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি মাওলানা ক্বারী শাহ নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাওলানা ক্বারী ইমদাদুল হক নো’মানী।

নেতৃদ্বয় বলেন, বাংলার মাদানী খ্যাত আল্লামা কাসেমী সর্বজন শ্রদ্ধেয় একজন মুখলিস বুযুর্গ ও প্রতিনিধিত্বশীল রাহবার ছিলেন। তিনি ছিলেন ইলমে অহী বিস্তারে আত্বনিবেদিত, দেশের অন্যতম শীর্ষ আলেমেদ্বীন, প্রজ্ঞাবান রাজনীতিবিদ এবং বাস্তবিক অর্থে দীনের দা’ঈ। তিনি আমৃত্যু হাদীসের দারস, ওয়াজ-নসিহতের মাধ্যমে আপামর জনতার মাঝে দ্বীনের প্রচার-প্রসারে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। ইসলামী শিক্ষা বিস্তারে তাঁর অনবদ্য অবদানের কথা আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করছি। তাঁর মৃত্যুতে সৃষ্ট শূণ্যতা পূরণ হবার নয়।

নেতৃদ্বয় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে রাব্বুল আ’লামিনের দরবারে জান্নাতে সুউচ্চ মাকামের জন্য দুয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্য, ছাত্র ও ভক্তবৃন্দের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।