আল্লামা আনওয়ার শাহ কিশোরগঞ্জীর ইন্তেকালে রেঙ্গা মাদরাসার মুহতামিমের শোক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২৯ ২০২০, ২০:৪২

বাংলাদেশের অন্যতম প্রভাবশালী আলেমে দ্বীন, বেফাকুল মাদারিসিল আরাবিয়্যাহ বাংলাদেশের সহ-সভাপতি, আল হাইআতুল উলয়া লিল জামিয়তিল কওমিয়ার সদস্য, জামেয়া ইমদাদিয়া কিশোরগঞ্জের প্রিন্সিপাল আল্লামা আযহার আলী আনওয়ার শাহ রহ. এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন সিলেটের শীর্ষ ইসলামি বিদ্যাপীঠ ঐতিহ্যবাহী জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার মুহতামিম শায়খ মাওলানা মুহিউল ইসলাম বুরহান।
আজ বুধবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, দেশের অন্যতম শীর্ষ আলেমে দ্বীন, দ্বীন-ইসলামের অতন্দ্রপ্রহরী, সিলেটের সূর্যসন্তান, দরগাহে হযরত শাহজালাল রহ. সিলেটের সাবেক খতীব, মাখদুমুল উলামা, আল্লামা আযহার আলী আনওয়ার শাহ রহ. এর ইন্তেকালের সংবাদ খুবই দুঃখ ও বেদনার। তাঁর মরহুম হয়ে যাওয়ার সংবাদে মনটা ভেঙ্গে যাচ্ছে।
আজ বুধবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি আরও বলেন, ‘ভাবতেই খুব কষ্ট হচ্ছে- বাংলাদেশের শীর্ষ আলেমে দ্বীন, দরদী আলেম আল্লামা আযহার আলী আনওয়ার শাহ সাহেব এখন আর আমাদের মাঝে নেই। তিনি বহু গুণে গুণান্বিত ছিলেন।
মরহুমের মাগফেরাত কামনা করে মাওলানা মুহিউল ইসলাম বুরহান বলেন, আমরা যা হারালাম তা পূরণ হবার নয়। আল্লাহভীরু, মুখলিস ও প্রজ্ঞাবান এই আলেম মনীষীর ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত। আমি তাঁর মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়-স্বজন, তাঁর ছাত্র, মুরীদ এবং শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি।
উল্লেখ্য, আজ বুধবার বিকাল সোয়া পাঁচটার দিকে রাজধানীর শঙ্করে ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আল্লামা আযহার আলী আনোয়ার শাহ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।
আল্লামা আযহার আলী আনোয়ার শাহ দেশের অন্যতম শীর্ষ আলেম ও বরেণ্য রাজনীতিক আল্লামা আতহার আলী সিলেটী রহ. এর সুযোগ্য সন্তান।