আলোচিত সাত খুনের প্রধান আসামি নূর হোসেন আদালতে

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ১৪ ২০২০, ১৯:৫২

স্টাফ করেসপন্ডেন্ট: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত প্রধান আসামি নূর হোসেনের অস্ত্র, মাদক ও চাঁদাবাজিসহ তিন মামলার সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ অক্টোবর) অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত বেগম সাবিনা ইয়াসমিনের আদালতে এ সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়।

আদালত আগামী ১২ নভেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন। তিন মামলায় চারজন সাক্ষ্য দেন।

এদিন নূর হোসেনকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সকাল ৯টায় গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে আদালতে আনা হয়। তার সঙ্গে আরো তিনজনকেও আদালতে আনা হয়। তারা হলেন- সহযোগী মোহাম্মদ আলী, জামাল ও সেলিম।

নূরের হাজিরা উপলক্ষে আদালতপাড়ায় বাড়তি নিরাপত্তা জোরদার করা হয় এবং মামলার কার্যক্রম শেষে আবারো গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠানো হয়।

২০১৪ সালে ৭ খুনের পর নূর হোসেন ভারতে পালিয়ে গেলে তার বৈধ অস্ত্রের লাইসেন্স বাতিল করা হয়। এছাড়া, তার সিদ্ধিরগঞ্জের বাড়িতে অভিযান চালিয়ে বেশ কয়েকটি অস্ত্র উদ্ধার করা হয়। এসব ঘটনায় নূর হোসেনের বিরুদ্ধে অস্ত্র আইনে তিনটি মামলা করে পুলিশ। এছাড়া ২০১৪ সালের ১২ জুন ২০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগে অটোরিকশা চালক সাইদুল ইসলামের মামলায় নূর হোসেন, তার ভাই নূর উদ্দিন, তাদের ভাতিজা শাহজালাল বাদল, লোকমানসহ চারজনকে আসামি করা হয়।

তাছাড়া শিমরাইলে নূর হোসেনের মাদকস্পট থেকে ২৯শ বোতল ফেনসিডিল উদ্ধারের মামলায় বাদী পুলিশের এসআই শওকত হোসেন। ২০১৩ সালের ৩০ মে সিদ্ধিরগঞ্জ থানার হিরাঝিল এলাকার ইকবাল হোসেন নামে এক ব্যক্তির কাছে নূর হোসেন পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। দাবি করা চাঁদা না পেয়ে ইকবালের ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করেন নূর হোসেন ও তার সহযোগীরা।

এ ঘটনায় ইকবাল হোসেন বাদী হয়ে নূর হোসেন তার ভাতিজা কাউন্সিলর শাহজালাল বাদলসহ ছয়জনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেছিলেন।