আলেম উলামা ও মাদ্রাসার বিরুদ্ধে তথাকথিত গণকমিশনের রিপোর্টে জাতি বিভ্রান্ত হবে না; অধ্যাপক আব্দুল কাদির সালেহ 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ২৪ ২০২২, ১৪:৫৫

গণবিচ্ছিন্ন গুটিকয়েক ব্যক্তির নামে গণকমিশন করে আলেম উলামা ও মাদ্রাসার বিরুদ্ধে শ্বেতপত্র প্রকাশ ইতিমধ্যে জাতি প্রত্যাখ্যান করেছে, একটি চিহ্নিত মহল সব সময়ই ইসলামের বিরুদ্ধে লেগে আছে,সরকারি মদদপোষ্ট এই মহলটি বার বার দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে ইসলামপ্রিয় জনতার উপর দোষ চাপাতে ব্যস্ত থাকে। তাদের এ ষড়যন্ত্রে জাতি আর বিভ্রান্ত হবেনা।

গতকাল খেলাফত মজলিস বার্মিংহামের উদ্যোগে একটি গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি হিসেবে সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ এসব কথা বলেন।

“সমাজ গঠনে উলামায়ে কেরামের ভুমিকা” ও গণকমিশন-এর তদন্ত নাটক শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠত হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন বার্মিংহাম খেলাফত মজলিসে সভাপতি মাওলানা এনামুল হাসান ছাবির, সেক্রেটারী আ ফ ম শুয়াইবের সন্চালনায় বার্মিংহামের বিভিন্নস্তরের কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যথেকে বক্তব্য রাখেন সংগঠনের যুক্তরাজ্য সহ সভাপতি মুফতি তাজুল ইসলাম, জমিয়তে উলামার সভাপতি মাওলানা এখলাছুর রহমান, আল ইসলাহ নেতা ও ব্রিটিশ মুসলিম স্কুল ও ফুলতলি কম্পলেক্সের চেয়ারম্যান মাওলানা আব্দুল কাদির আল হাসান, মাওলানা মুকাররম আল হাসান, ক্বারী আব্দুল মুকিত আজাদ, উলামা পরিষদের মিডলেন্ডস সভাপতি শায়েখ মাওলানা আবদুর রব ফয়জী,বি এন পি মিডলেন্ডস সভাপতি সৈয়দ জমশেদ আলী, কমিনিটি নেতা মসজিদে বিলাল ও ইসলামিক সেন্টারের চেয়ারম্যান আলহাজ ইনামুর রহমান, আলহাজ ফয়েজ উদ্দীন এমবিই, শায়েখ মুহাম্মদ মনির, হাজী আব্দুল ওয়াদুদ, মশাহিদ তালুকদার, সৈয়দ কবির আহমদ, কমিউনিটি নেতা আবু নওশাদ।

অন্যান্যদের মধ্যে উপস্তিত ছিলেন মাওলানা আব্দুল মতিন,মাওলানা আনছার উদ্দীন, হাফেজ আহমদ হুসাইন, হাফেজ আনোয়ারুল হক, মাওলানা মুহাম্মদ আসাদুজ্জামান, আব্দুল আজিজ,মাওলানা হাবীবুর রহমান, মাওলানা ফেরদাউস আহমদ, ক্বারী আব্দুল খানিক মুশতাক, হাজী বুরহান উদ্দীন,প্রমুখ।