আলহাজ্ব সৈয়দ আতাউর রাহমান (রহঃ) স্মরণে খেলাফত মজলিস যুক্তরাজ্যের দোয়া মাহফিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ২৫ ২০২০, ১৬:২৫

লন্ডন প্রতিনিধি:
খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য, সিলেট জেলার সাবেক সহ-সভাপতি আলহাজ্ব সৈয়দ আতাউর রহমান (রহঃ) এর স্মরণে খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
গত ২৪ অক্টোবর ২০২০, ভার্চুয়ালের মাধ্যমে অনুষ্ঠিত দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন, খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রাহমান, এতে পরিচালনায় ছিলেন, শাখার সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক এবং শুরুতে কোরআন তেলাওয়াত করেন, মাওলানা নূরুল আমীন মুন্না।

বিশিষ্ট সমাজ সেবক, আলহাজ্ব সৈয়দ আতাউর রাহমান (রহঃ) এর স্মরণে আলোচনা ও দোয়া মাহফিলে তাঁর (রহঃ) এর জীবন ও কর্মের উপর আলোচনা রাখেন, প্রধান অতিথি খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব, অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ।
বিশেষ অতিথির আলোচনা পেশ করেন, খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য, আলহাজ্ব সদরুজ্জামান খান ও খেলাফত মজলিস ইউরোপের সহকারী পরিচালক, ড. আব্দুস শুকুর।

ইসলামী আন্দোলনের অভিবাক, সিলেটের মাটি ও মানুষের পরোপকারী বন্ধু, ন্যায়ের পক্ষে স্বচ্ছল বাতিলের বিরুদ্ধে কঠোর, উলামায়ে কেরামের হিতাকাঙ্ক্ষী, সর্বজন শ্রদ্বেয় ব্যাক্তিত্ব আলহাজ্ব সৈয়দ আতাউর রহমান (রহঃ) এর স্মরণ সভায় তাঁর রুহের মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার, আত্মীয় স্বজন ও বন্ধুমহলের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে বক্তব্য রাখেন, খেলাফত মজলিস যুক্তরাজ্যের সহ সভাপতি মুফতী তাজুল ইসলাম, ক্বারী আব্দুল মুকিত আজাদ, মাওলানা মুহাম্মদ শওকত আলী, সহ সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হাসান ছাবির, মাওলানা আব্দুল করীম শায়খে মামরখানী, মাওলানা আ ফ ম শুয়াইব, মুহাম্মদ আব্দুল করিম উবায়েদ, বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফিজ কামরুল হাসান খান, দাওয়া সম্পাদক মাওলানা আতাউর রাহমান জাকির, মিডল্যান্ড শাখার সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহমদ, নির্বাহী সদস্য ড. আযাবুল হক, মাওলানা আব্দুল মতিন, গ্লোস্টারের সভাপতি মাওলানা হাবিবুর রাহমান, লন্ডন সিটির সহ সাধারণ সম্পাদক মাওলানা নুফাইছ আহমদ বরকতপুরী, প্রশিক্ষন সম্পাদক মাওলানা দেলওয়ার হুসাইন, ক্যাম্রিজ শাখার সভাপতি মাওলানা নোমান উদ্দীন।

এতে আরো উপস্তিত ছিলেন, ফ্রান্স থেকে হাফিজ সুয়েফ আহমদ, লন্ডন সিটির সহ সভাপতি মুফতী আব্দুর রাজ্জাক, নির্বাহী সদস্য মুহাম্মদ ফজলু মিয়া, মাওলানা জাকিউর রাহমান, ক্যামব্রিজ শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ হারুন মিয়া ও মজলিসের কর্মী বেলাল আহমদ প্রমুখ।

পরিশেষে সৈয়দ আতাউর রাহমান (রহঃ) এর মাগফিরাত ও তাঁর দ্বীনের খেদমত কে কবুলের জন্য সর্বশক্তিমান মহান আল্লাহর দরবারে জান্নাতুল ফেরদাউসের উচ্চো মকাম কামনা করে মোনাজাত পরিচালনা করেন, মরহুমের বড় জামাতা প্রধান অতিথি অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ।