আমাকে হত্যাচেষ্টায় প্রধানমন্ত্রী শেহবাজ জড়িত: ইমরান খান

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ০৫ ২০২২, ১১:৪৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই ইনসাফপ্রধান (পিটিআই) ইমরান খান দাবি করেছেন তাকে হত্যাচেষ্টার ষড়যন্ত্রের সঙ্গে সরাসরি জড়িত দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

গত বৃহস্পতিবার লং মার্চের সময় বন্দুকধারীর হামলায় আহত এই নেতা শুক্রবার লাহোরের এক হাসপাতালে সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী শেহবাজ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং সেনা কমান্ডার মেজর জেনারেল ফয়সাল নাসির তাকে হত্যাচেষ্টার ষড়যন্ত্রের সঙ্গে জড়িত। খবর আলজাজিরার।

হত্যাচেষ্টায় দায়ী করার পাশাপাশি ওই তিনজনের পদত্যাগও দাবি করেন ইমরান খান। হত্যাচেষ্টার পর শুক্রবার সন্ধ্যায় লাহোরের শওকত খানুম হাসপাতাল থেকে দেওয়া প্রথম ভাষণে এ দাবি করেন ইমরান।

যদিও বিশ্বকাপজয়ী এই অধিনায়কের অভিযোগ অস্বীকার করে দেশটির সরকার জানিয়েছে, ‘ধর্মীয় চরমপন্থি’ এক বন্দুকধারীই ইমরানকে হত্যাচেষ্টার জন্য দায়ী।

এদিকে পাকিস্তানের সেনাবাহিনী এক বিবৃতিতে ইমরানের অভিযোগকে ‘ভিত্তিহীন ও দায়িত্বজ্ঞানহীন’ বলে অভিহিত করেছেন।

সামরিক বাহিনীর ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর) এক বিবৃতিতে বলেছে, ‘পাকিস্তান সরকারকে বিষয়টি তদন্ত করতে এবং সেনা কর্মকর্তাদের বিরুদ্ধে কোনো প্রমাণ ছাড়াই মানহানি ও মিথ্যা অভিযোগ করায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।’

স্বরাষ্ট্রমন্ত্রী সানাউল্লাহও অভিযোগ প্রত্যাখ্যান করে জানান, জোট সরকার এই ঘটনার স্বাধীন তদন্ত দাবি করেছে। প্রধানমন্ত্রী শেহবাজ শরিফও ইমরানের ওপর হত্যাচেষ্টার নিন্দা করে তদন্তের নির্দেশ দিয়েছেন।

এর আগে পাকিস্তানের ধ্বংস ঠেকাতে সেনাবাহিনী প্রধান (সিওএএস) জেনারেল কামার জাভেদ বাজওয়াকে পদক্ষেপ নিতে আহ্বান জানিয়েছেন পিটিআইপ্রধান ইমরান খান।