আনোয়ারার শেভরণে যুক্ত হলো আধুনিক প্রযুক্তির ‘চক্ষু সেবা’

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ২৯ ২০২০, ১৭:০৬

নিজস্ব প্রতিনিধি:

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে যুক্ত হলো আধুনিক মানের চক্ষু রিসার্চ সেন্টার।

শনিবার (২৮ নভেম্বর) দুপুরে উপজেলার চাতরী চৌমহনীর সেভরণ শাখায় এর কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন রিসার্চ সেন্টারের সমন্বয়ক ডা. এম এ করিম। শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি আনোয়ারা শাখার চেয়ারম্যান ডা. খন্দকার আবদুল্লাহ আল মাহমুদ সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন ব্যবস্থাপনা পরিচালক মীর মোশাররফ হোসেন।

ব্যবস্থাপক মিজানুর রহমান ও সুমন বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন, ডা. শামীম আল মামু, ডা. মোহাম্মদ এহসান, ডা. আবদুল মান্নান সিকদার, ডা. গিয়াস উদ্দিন, ডা. এম মুজিবুর রহমান, ফিন্যান্স ডিরেক্টর মীর নাজের আহমদ, পরিচালক শাহাদাত হোসেন প্রমূখ।

চট্টগ্রামের বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডা. এম এ করিমের তত্ত্বাবধানে এই চক্ষু রিসার্চ সেন্টারে একদল বিশেষজ্ঞ চিকিৎসক নিয়মিত চোখের চিকিৎসা সেবা দেবেন।এছাড়াও দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীতে চক্ষু রিসার্চ সেন্টারে চালু করা হয়েছে ডায়াবেটিস সেন্টার, ফিজিওথেরাপি সেন্টার, খৎনা সেন্টার।

বিশেষজ্ঞ চিকিৎসক, আধুনিক প্রযুক্তি, সেরা চিকিৎসা সরঞ্জামের সমন্বয়ে পরিচালিত এই সমন্বিত চিকিৎসা কেন্দ্র যেখানে সাধারণ মানুষ সীমিত খরচে কাংখিত সেবা পাবেন বলে জানান উদ্যোক্তারা।

ব্যবস্থাপনা পরিচালক মীর মোশাররফ হোসেন জানান, শেভরণ সেবা ও মানে কখনো ছাড় দেয় না। আমরা সব সময় মানুষের সেবায় এগিয়ে থাকতে চাই। আনোয়ারায় এই নতুন চক্ষু রিসার্চ সেন্টারে আনোয়ারাবাসী সীমিত খরচে রাজধানী ঢাকা ও চট্টগ্রামের সেবা পাবেন। শহরের সেরা চক্ষু বিশেষজ্ঞগণ এখানে চেম্বার করবেন। ডায়বেটিস, ফিজিওথেরাপি, খৎনা সেন্টারেও নতুনত্বের ছোঁয়া পাবেন।

চক্ষু বিশেষজ্ঞ ডা. এম এ করিম বলেন, সুস্থ চোখ মানেই সুন্দর জীবন। আমরা এই সত্যটাকে ধারণ করে বিশ্বমানের চোখের চিকিৎসা আনোয়ারাবাসী তথা এই অঞ্চলের মানুষের কাছে পৌঁছে দেবো। কম খরচে আনোয়ারার সেভরণে রোগীরা চক্ষু সেবা পাবেন।

চক্ষু রিসার্চ সেন্টারে বিশেষজ্ঞ ডাক্তারের তত্ত্বাবধানে চোখের সমস্যা নির্ণয়, ব্যবস্থাপত্রসহ সকল অপারেশনের সুযোগ থাকছে। এছাড়ে ডাক্তারের পরামর্শ অনুযায়ী নির্ভুল পাওয়ারের চশমা নির্বাচনে থাকছে শেভরণ অপটিকসে আলাদা ইউনিট। যেখানে বিশেষ ছাড়ে সব ধরনের চশমা বিক্রি করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে ৫ শতাধিক এতিম ও দুস্থ শিক্ষার্থীদের মধ্যে খাবার ও শীতবস্ত্র বিতরণ করা হয়।