অস্ত্র মামলায় খালাস পেলেন এমপি পুত্র ইরফান

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ১৮ ২০২১, ১৩:২৩

রাজধানীর চকবাজার থানায় র‌্যাবের করা অস্ত্র মামলা থেকে সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ইরফান সেলিমের অস্ত্র মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণের ওপর শুনানির জন্য ধার্য ছিলো। এদিন ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ অস্ত্র মামলার চুড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে তাকে মামলা থেকে অব্যাহতি দেন।

এর আগে, গত ১১ জানুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ শুনানির জন্য এ দিন ঠিক করেন। ১০ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস প্রতিবেদনটি দেখে বিচারের জন্য মামলাটি ঢাকা মহানগর দায়রা জজ আদালতে পাঠান। গত ৫ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম আশেক ইমামের আদালতে অস্ত্র ও মাদক মামলায় ইরফান সেলিমকে অব্যাহতির সুপারিশ করে চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশ। তবে তার দেহরক্ষী জাহিদুল মোল্লাকে অভিযুক্ত করে পুলিশ এই দুই মামলায় অভিযোগপত্র দিয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা চকবাজার থানার পরিদর্শক (অপারেশন) মুহাম্মদ দেলোয়ার হোসেন প্রতিবেদনে উল্লেখ করেন, গৃহীত সাক্ষ্য-প্রমাণ এবং ঘটনার পারিপার্শ্বিকতায় অভিযুক্ত ইরফান সেলিমের বিরুদ্ধে অস্ত্র মামলার অপরাধ প্রাথমিকভাবে প্রমাণ হয়নি। তাই মামলার দায় থেকে তাকে অব্যাহিত দেয়ার জন্য আদালতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

গত বছর ২৮ অক্টোবর র‌্যাব-৩ এর ডিএডি কাইয়ুম ইসলাম চকবাজার থানায় এরফান সেলিম ও দেহরক্ষী জাহিদের বিরুদ্ধে অস্ত্র ও মাদকের পৃথক চারটি মামলা করেন।