অপহরণের ৯ মাস পর উদ্ধার মাদ্রাসা ছাত্রী, আটক ১

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২৮ ২০২১, ১৯:২৫

রোকন সরকার,কুড়িগ্রাম: অপহরণের প্রায় ৯ মাস পর কুড়িগ্রামের উলিপুর উপজেলার এক মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে নীলফামারী জেলার সদর উপজেলার পৌরসভার পোষ্ট অফিস মোড় এলাকা থেকে অপহৃত ছাত্রীকে উদ্ধার করে এবং অপহরনকারীকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশের হাতে আটক অপহরণকারীর নাম রায়হান মিয়া(৩২)।সে উপজেলার বজরা ইউনিয়নের কালপানী বজরা টিটমার পাড় এলাকার এমদাদুল হকের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার বজরা ইউনিয়নের কালপানী বজরা টিটমার পাড় এলাকার এমদাদুল হকের ছেলে রায়হান মিয়া একই এলাকার মাদ্রাসা পড়ুয়া দশম শ্রেণির এক ছাত্রী (১৫) কে গত বছরের ১৬ অক্টোবর অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় ওই ছাত্রীর পিতা মেয়েকে অনেক খোঁজা-খবর নেবার পর সন্ধান না পেয়ে একই বছরের ১২ নভেম্বর রায়হান মিয়াসহ তিনজনের বিরুদ্ধে থানায় একটি অপহরণ মামলা করেন।

উলিপুর থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, মামলার পর ওই সময় অভিযান চালিয়ে অপহরনকারীকে সহায়তা করার অভিযোগে রায়হানের ভাই আব্দুল বাতেন ও পিতা এমমাদুল হককে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। এরপর প্রযুক্তির সহযোগিতায় অপহরনকারী রায়হান মিয়ার সন্ধান চালানো হয়।

তিনি আরও বলেন, অপহরনকারী প্রায় সময় তাদের অবস্থান পরিবর্তন করায় তাকে সনাক্ত করা সম্ভব হচ্ছিল না। অবশেষে বুধবার সকালে তাদের অবস্থান নিশ্চিত হবার পর নীলফামারী জেলার সদর উপজেলার পৌরসভার পোষ্ট অফিস মোড় এলাকা থেকে স্থানীয় পুলিশের সহযোগিতায় রায়হান মিয়াকে গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করা হয়। এরপর তাদের উলিপুর থানা পুলিশের হেফাজতে নেয়া হয়।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) রুহুল আমীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দীর্ঘদিন থেকে প্রযুক্তির মাধ্যমে তাদের অবস্থান সনাক্ত করার পর ভিকটিমকে উদ্ধার ও মূল আসামীকে আটক করা হয়েছে। বুধবার দুপুরে আসামীকে আদালতে প্রেরণ করা হয়। ভিকটিমের জবানবন্দি গ্রহনের জন্য তাকেও আদালতে পাঠানো হয়েছে।