হয় লড়বেন, না হয় মরবেন: মমতা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ২৯ ২০২০, ১৮:১৯

ভারতজুড়ে কোভিডের বাড়ন্ত গতি। রোজই হু হু করে আক্রান্ত যেমন বাড়ছে, তেমনি মৃত্যুর সংখ্যাও আশঙ্কাজনক। এর মধ্যেই ভারতের পাঁচটি গুরুত্বপূর্ণ রাজ্যের বিধানসভা নির্বাচন আগামী বছরের শুরু থেকে হওয়ার কথা। এই পাঁচটির মধ্যে মমতার রাজ্য অন্যতম। তাই ক্রমেই রাজনৈতিক উত্তাপ বাড়ছে সেখানে।

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠাদিবসের ভার্চুয়াল বক্তব্য দিতে গিয়ে শুক্রবার সন্ধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই বুঝিয়ে দিয়েছেন আগামী বছরের মে-মাসের বিধানসভা নির্বাচনে কেন্দ্রের শাসক দল ও পশ্চিমবঙ্গের প্রধান বিরোধীদল বিজেপিকে এক চুল ছাড় দেয়া হবে না।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ওরা আপনাদের ভয় দেখাবে। হয় লড়বেন, না হয় মরবেন। আমি তো মনে করি ডিসিশন আমাদের একটাই “কারেঙ্গে, ইয়ে মারেঙ্গে”। যে কথা গান্ধীজী বলেছিলেন। আমরা লড়ে দেখাব।

চলমান কোভিড পরিস্থিতির মধ্যেও, রাজনৈতিক লড়াইয়ের ঘোষণার পর পাল্টা তৃণমূল সরকারের নানা দুর্নীতি ও অব্যবস্থাপনা নিয়ে মুখ খোলেন, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম থেকেই মানুষকে ভুল তথ্য দিচ্ছেন, বিভ্রান্ত করেছেন, সত্যকে লুকানোর চেষ্টা করেছেন।

২০১৬ সালের মে মাসে দ্বিতীয় বারের মতো গণতান্ত্রিকভাবে বিপুল জনসমর্থন নিয়ে পশ্চিমবঙ্গ রাজ্যে ক্ষমতায়ে ফিরে মমতার দল তৃণমূল কংগ্রেস। ২০২১ সালের মে মাসে তার এই সরকারের মেয়াদ শেষ হবে। বিজেপি মনে করছে, এবার রাজ্যের ক্ষমতার পালাবদল হবে; বিজেপি আগামী ৫ বছর রাজ্যটিতে শাসন করবে।