হেফাজতে ইসলামের রূপগঞ্জ থানা কমিটি পূনর্গঠন

Mahbubur Rahman

Mahbubur Rahman

ফেব্রুয়ারি ২২ ২০২১, ১৭:০৭

স্টাফ করেসপন্ডেন্টঃ

হেফাজতে ইসলামের রূপগঞ্জ উপজেলার কাউন্সিল অধিবেশনে জেলা সেক্রেটারি মুফতি বশিরুল্লাহ সাহেবের সভাপতিত্বে থানা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন রূপগঞ্জের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান মুহাব্বতপুর মাঝিপাড়া মাদ্রাসার মুহতামিম মাওলানা বেলাল হোছাইন মাদানী ও সেক্রেটারি হিসেবে দায়িত্ব পেয়েছেন তারাবো বিশ্বরোড মাদ্রাসার মুহতামিম মাওলানা আঃ কাইয়ুম মাদানী

গত ২১ ফেব্রুয়ারি ২০২১ ইং রোজ রবিবার মাঝিপাড়া মাদরাসায় হেফাজতে ইসলামের রূপগঞ্জ থানা শাখার শূরা অধিবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত অধিবেশনে প্রধান অতিথি ছিলেন জেলা হেফাজতে ইসলামের সেক্রেটারি মাদানী নগর মাদ্রাসার স্বনামধন্য মুহাদ্দিস মুফতি বশিরুল্লাহ ও জেলা হেফাজতে ইসলামের সহসভাপতি মাওঃ মফিজুল ইসলাম। কাউন্সিল অধিবেশন শুরু হয় বাদ যোহর। মাওঃ বদরুল আলম সিলেটীর সঞ্চালনায় কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন মাওঃ বেলাল হোছাইন মাদানী, মাওঃ আব্দুল কাইয়ুম মাদানী, মাওঃ ইউসুফ, মুফতি ইসমাইল, মাওঃ মাহবুব হোসাইন জালালাবাদী, মাওঃ নূরুল হক ডহরী, মাওঃ মোহাম্মদ আলী, মাওঃ তানঈম মদীনা, মাওঃ তাওহীদুল ইসলাম, মাওঃ মাহবুবুর রহমান গাজী, মাওঃ লোকমান হোসাইন আমিনী মুফতি আবরারুল হক, মাওঃ সুলতান মাহমুদ, মাওঃ হাবিবুল্লাহ মাহমুদসহ রূপগঞ্জের সর্বস্তরের ওলামায়ে কেরাম। সভায় আরো উপস্থিত ছিলেন সোনারগাঁও থানার হেফাজতে ইসলামের সাবেক কমিটির সভাপতি মুফতি আবু বকর সিদ্দিক কাসেমী ও মাওঃ নূরুল্লাহসহ আরো অন্যান্য সদস্যরা।

সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে প্রতি ইউনিয়ন ও পৌরসভার প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত কমিটির মাধ্যমে জেলা সেক্রেটারির সভাপতিত্বে ১১ সদস্যের একটি মূল কমিটি গঠন করা হয়। এবং এই কমিটি পরবর্তীতে থানার সকল ওলামায়ে কেরামের সমন্বয়ে ১১১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি গঠন করবেন বলে সিদ্ধান্ত নেয়া হয়। নবগঠিত কমিটির সভাপতি মাওঃ বেলাল হোছাইন মাদানী, সহসভাপতি মাওঃ ইউসুফ, সাধারণ সম্পাদক মাওঃ আব্দুল কাইয়ুম মাদানী, সাংগঠনিক সম্পাদক মাওঃ তানঈম মদীনা, দফতর সম্পাদক মুফতি ইসমাইল, কোষাধ্যক্ষ মাওঃ নূরুল হক ডহরী। বাকি সদস্যরা হলেন তারাবো পৌরসভার মুফতি আবরারুল হক, কাঞ্চন পৌরসভার মাওঃ সুলতান মাহমুদ, দাউদপুর ইউনিয়নের মাওঃ হাবিবুল্লাহ মাহমুদ প্রমুখ।

উক্ত সভায় থানার সকল সিনিয়র ওলামায়ে কেরাম সমন্বয়ে একটি উপদেষ্টা কমিটি গঠনের প্রস্তাব করা হয়। এবং উপস্থিত সকলের সম্মতিতে মাওঃ বদরুল আলম সিলেটীকে প্রস্তাবিত উপদেষ্টা কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব দেয়া হয়।