সিলেট বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে সরাসরি যানবাহন চলাচল বন্ধ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ০২ ২০২০, ২১:০৯

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি;

সুনামগঞ্জের জগন্নাথপুর-বিশ্বনাথ (জগন্নাথপুর-সিলেট) সড়কের বিকল্প সংযোগ সড়কে ভেঙে পড়েছে। ফলে ওই সড়কে সরাসরি যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

এলাকাবাসী জানান, বুধবার (১ জুলাই) সকাল থেকে জগন্নাথপুর-বিশ্বনাথে সীমান্ত; সড়কের জগন্নাথপুর উপজেলার মীরপুরের আটঘর এলাকায় বিকল্প সংযোগ সড়কের একাংশ ধসে পড়ে। এতে সড়কে সিলেটের সঙ্গে সরাসরি যান চলাচল বিঘ্নিত হয়। দেখা দেয় জনদুর্ভোগ।

অটোরিকশা যাত্রী মোঃছেরাগ আলী ও পলাশ মিয়া জানান, জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে সংস্কার কাজের জন্য পুরোনো ঝুঁকিপূর্ণ সেতু ভেঙে দিয়ে বিকল্প সংযোগ সড়ক করা হয়েছিল আটঘর এলাকায়।

কাজের মান নিম্নমানের হওয়ায় সংযোগ সড়ক ভেঙে পড়েছে। এতে সড়কে জনভোগান্তি বেড়েছে।

জগন্নাথপুরের পরিবহন সমিতির সভাপতি নিজামুল করিম বলেন, সিলেট বিভাগীয় শহরের সঙ্গে জগন্নাথপুর উপজেলাবাসীর যোগাযোগের একমাত্র ও প্রধান সড়ক হচ্ছে জগন্নাথপুর-বিশ্বনাথের সড়ক।

দীর্ঘদিন ধরে সড়কটি সংস্কারহীন হয়ে পড়ায় যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এর মধ্যে বিকল্প সংযোগ সড়কটি ভেঙে যাওয়ার কারণে যান চলাচল বন্ধ হয়ে গেছে। বুধবার ও এই সড়কে সরাসরি কোনো যান চলাচল করেনি।

জগন্নাথপুর উপজেলার প্রকৌশলী (এলজিইডি) গোলাম সারোয়ার জানান, মালবাহী একটি ট্রাক সড়কের গর্তে দেবে যায়। এতে ক্ষতিগ্রস্ত হয় সংযোগ সড়ক। ওই ক্ষতিগ্রস্ত স্থানে মেরামতের কাজ চলছে।

জগন্নাথপুর মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শেরীন বলেন, জনদুর্ভোগ কমাতে, দ্রুত সংস্কার সম্পন্নের লক্ষ্যে কাজ শুরু হয়েছে। আমরা নিয়মিতভাবে কাজ তদারকি করছি।