সাভারে ঔষধের দোকানে এনজিও কর্মিদের হামলা ও লুটপাট

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ১৩ ২০২০, ১৮:০৩

মোঃ ইয়াসিন, সাভার (ঢাকা):

ঢাকার সাভারে ক্ষুদ্রঋণ সহায়তার কিস্তির টাকা সময়মত পরিশোধ করতে না পারায় ওষুধ ফার্মেসিতে হামলা চালিয়েছে নয়নমনি নামক স্থানীয় এনজিও’র কর্মকর্তারা।

বুধবার(১২আগস্ট) রাতে এ নগ্ন হামলার ঘটনা ঘটে।স্থানীয়রা জানায়,গতকাল রাত সাড়ে দশটার দিকে সাভার পৌর এলাকার মুক্তির মোড় এলাকায় মোঃসেলিম মিয়ার মুক্তি ফার্মেসিতে হামলা ও লুটপাট চালায় নয়ন মনি নামের একটি এনজিওর কর্মকর্তারা।

ভুক্তভোগী ফার্মেসি মালিক সেলিম মিয়া জানান গত কয়েক মাস আগে তিনি ব্যবসার কাজের জন্য ওই এলাকার নয়ন মনি নামের একটি এনজিও থেকে প্রথমে বিশ হাজার ও পরে পঞ্চাশ হাজার টাকা লোন নেন স্ত্রী লিপি আক্তারের নামে।

করোনাভাইরাস এ ব্যবসার অবস্থা নাজুক হওয়ায় কিস্তির টাকা সময়মত পরিশোধ করতে না পারায় গতকাল রাত সাড়ে দশটার দিকে ওই ফার্মেসিতে হামলা চালিয়ে প্রায় সাড়ে চার লক্ষ টাকার ঔষধ ও বিভিন্ন মালামাল লুটপাট করে নিয়ে যায় নয়নমণি নামের ক্ষুদ্রঋণ সহায়তার এনজিওর কর্মকর্তা নজরুল ও তার সহযোগীরা ।এসময় ঔষধ লুটপাঠ করতে বাধা দেওয়ায় ফার্মেসির মালিক সেলিম মিয়া কে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি প্রদান করেন তারা।

এ ঘটনায় গতকাল রাতেই সেলিম মিয়া বাদী হয়ে নয়নমণি এনজিওর কর্মকর্তা নজরুল ইসলামের নামে সাভার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ভূক্তভোগীরা অভিযোগ করে বলেন, এ সকল এনজিও গুলো বিভিন্ন অসহায় মানুষদের মাঝে চড়া সুদে ঋণ প্রদান করে জিম্মি করে সর্বত্র লুট করে নিচ্ছে। তারা এ সকল এনজিও র কার্যক্রম বন্ধ সহ কঠোর শাস্তি দাবি করেছেন।

এ বিষয়ে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ ওসি এ এফএম সায়েদ বলেন, তদন্ত সাপেক্ষ দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।