সমুদ্রে নিখোঁজ ফটিকছড়ির স্কুলছাত্রের মৃতদেহ উদ্ধার সোনাদিয়া দ্বীপে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ২০ ২০২০, ১৮:৫৫

কায়সার হামিদ মানিক,স্টাফ রিপোর্টার কক্সবাজার: কক্সবাজার সমুদ্র সৈকতের সী-গাল পয়েন্টে গোসল করতে নেমে নিখোঁজ হওয়া স্কুলছাত্র মো. মাহফুজ (১৬) এর মৃতদেহ উদ্ধার হয়েছে মহেশখালী সোনাদিয়া থেকে। বৃহস্পতিবার (২০) সকালে সোনাদিয়া দ্বীপের লোকজন সাগরে ভেসে আসা অবস্থায় মৃতদেহ দেখে কক্সবাজার বীচকর্মীদের খবর দেন। দুপুরে জেলা প্রশাসনের নিবার্হি ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) ইমরান জাহিদ খানের নেতৃত্বে একটি টিম দ্বীপে গিয়ে মৃতদেহ উদ্ধার করেন। বিষয়টি চট্টগ্রাম নিউজকে নিশ্চিত করেছেন ইমরান জাহিদ খান।

এর আগে মঙ্গলবার (১৮ আগস্ট) বিকাল সোয়া ৪টার দিকে বন্ধুদের সাথে গোসল করতে নেমে ঢেউয়ের তোড়ে নিখোঁজ হয় হন সে। মো. মাহফুজ চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ধর্মপুর মিয়াজি এলাকার প্রবাসী মাহবুবুর রহমানের পুত্র এবং ধর্মপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র বলে জানা গেছে। তিনি বন্ধুদের সাথে কক্সবাজার বেড়াতে এসেছিলেন।

নিখোঁজ মাহফুজের মামা মুজিবুর রহমান জানান, মঙ্গলবার ভোরে তারা ২৩ জন মিলে একটি বাসে করে কক্সবাজার বেড়াতে এসেছেন। বেলা ৩টার দিকে তারা লাবণীস্থল সী-গাল পয়েন্টের সাগরে গোসল করতে নামেন। গোসল করার এক পর্যায়ে ঢেউয়ের তোড়ে ভেসে যায় মাহফুজ।

এ ব্যাপারে কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) ইমরান জাহিদ খান জানান, পর্যটক নিখোঁজ হওয়ার বিষয়টি অবগত হওয়ার সাথে ট্যুরিস্ট পুলিশ ও বীচে নিয়োজিত ডুবুরীরা তাঁর খোঁজ পেতে বিভিন্নভাবে চেষ্টা চালিয়েছিল। বীচকর্মী মাহাবুবের মাধ্যমে মহেশখালী, ইনানী, টেকনাফ ও সোনাদিয়া দ্বীপে বসবাসকারীদের অবগত করা হয়েছিল যদি কোনো মৃতদেহের সন্ধান পান খবর দিতে। সে অনুযায়ী বৃহস্পতিবার সোনাদিয়া দ্বীপের লোকজন খবর দেয় মৃতদেহ ভেসে আসার বিষয়টি। পরিবারের লোকজন মাহফুজের মৃতদেহ শনাক্ত করেন।