শ্যামনগরে করোনা পজেটিভ ব্যাক্তির বাড়ি লকডাউন

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ২৬ ২০২০, ১৯:৩৬

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সদর ইউনিয়নের বাদঘাটা গ্রামের কৃষ্ণাপদ মুন্ডার ছেলে প্রকাশ মুন্ডা (২৩) নামীয় ব্যক্তি ভারত থেকে বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশ প্রবেশের সময় শারীরিক তাপমাত্রা বেশি হওয়ার কারনে তাকে যশোরের সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে করোনা পজেটিভ হিসেবে চিহ্নিত করা হয়ে। ফলে তাকে যশোর সদরে করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় রাখা হয়েছে।

যেহেতু সে বাড়ীতে ছিলোনা তারপরেও পরিবারের কোন ব্যাক্তি যাতে ছেলের সাথে দেখা করতে অথবা বাড়ীর বাইরে না যেতে পারে সেজন্য নিরাপত্তার জন্য শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার জনাব আ.ন.ম আবু জর গিফারীর নির্দেশ অনুযায়ী আজ সেই বাড়িটি লকডাউন করেছেন শ্যামনগর উপজেলা সহকারী কমিশনার ভূমি (নির্বাহী ম্যাজিস্ট্রেট) জনাব মোঃ আব্দুল হাই সিদ্দিকী।

লকডাউন করার সময় তিনি শ্যামনগর সদর ইউপি সদস্য মিসেস দেলোয়ারা ও আমিনুর রহমানকে নিরাপত্তা বজায় রেখে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র সহয়তা প্রদানের নির্দেশনা দেন এবং সেচ্ছাসেবকদেরকে সার্বক্ষণিক খোজখবর রাখার অনুরোধ করেন। উক্ত লকডাউনের সময় নিরাপদ দূরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন সেনাবাহীনীর দ্বায়িত্বরত কর্মকর্তা ও উপজেলার বিভিন্ন সংগঠনের সেচ্ছাসেবকবৃন্দ।

উক্ত বাড়িটিতে যাতে বহিরাগত কোন ব্যাক্তি ঢুকতে না পারে সেজন্য লালফ্লাগ উত্তোলন করে দেওয়া হয়।