শায়খ ইমামবাড়ি (রাহ.)এর স্মরণে লন্ডন মহানগর জমিয়তের ভিডিও কনফারেন্স

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ২৮ ২০২০, ২০:৩৭

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে লন্ডন মহানগর শাখার উদ্যোগে গত ২১ এপ্রিল মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি,শায়খুল হাদীস আল্লামা আবদুল মোমিন (রাহ.) স্বরণে “ জীবন ও কর্ম শীর্ষক সেমিনার” অনুষ্ঠিত হয়।
জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে লন্ডন মহানগরীর সভাপতি হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন লন্ডন মহানগর জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা শামছুল আলম কিয়ামপুরী।
বক্তারা বলেন, শায়খে ইমামবাড়ী দ্বীন ইসলামের বহুবিদ খেদমতে অবদান রেখে গেছেন। মানুষের আত্মশুদ্ধির পাশাপাশি আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন প্রতিষ্টার জন্য তিনি আজীবন কাজ করে গেছেন।
নেতৃবৃন্দ আল্লামা ইমামবাড়ী’র বর্ণাঢ্য কর্মময় জীবন ও অনুকরণীয় দৃষ্টান্তসমূহ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। নেতৃবৃন্দ বলেন, আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ী মুসলিম উম্মাহর একজন দরদী ও বিচক্ষণ অভিভাবক ছিলেন। আল্লামা ইমামবাড়ীর ইন্তেকালে জাতির যে ক্ষতি হয়েছে, তা সহজে পুরণ হবার নয়।দেশ জাতি ও উম্মাহর যে কোন দুর্দিনে তাঁর বলিষ্ঠ নেতৃত্ব ও পথনির্দেশনা ছিল আমাদের জন্য অমূল্য সম্পদ।
উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রধান উপদেষ্টা, মাওলানা শায়খ আসগর হুসাইন।
বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে সভাপতি মাওলানা শুয়াইব আহমদ,বার্মিংহাম জমিয়তের সভাপতি, মাওলানা ফখরুদ্দিন সাদিক, ইউকে জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ তামিম আহমদ, ইউকে জমিয়তের সহ-সাংগঠনিক সম্পাদক হাফিজ জুবায়ের (সাহেব জাদায়ে শায়খে ইমামবাড়ী),লন্ডন খেদমাহ একাডেমির ইমাম ও খতিব মাওলানা নাজিমুদ্দিন, খেলাফত মজলিস লন্ডন মহানগরের সভাপতি হাফিজ মাওলানা এনামুল হক, বাংলাদেশ খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক মাওলানা মিসবাহুজ্জামান হেলালি।
আলোচনায় অংশগ্রহণ করেন ইউকে জমিয়তের উপদেষ্টা মাষ্টার সৈয়দ ফররুখ আহমদ,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে লন্ডন মহানগরের সহ সভাপতি হাফীজ মাওলানা সৈয়দ নাঈম আহমদ,লন্ডন মহানগরীর সহ-সাধারণ সম্পাদক হাফিজ জিয়াউদ্দীন, মিডিয়া সেক্রেটারি মাওলানা মঈন উদ্দীন, ট্রেজারার হাফিজ মাওলানা রশীদ আহমদ, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা খালেদ আহমদ,ইউকে জমিয়তের সহকারী প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আবদুল গাফফার, ইউকে জমিয়তের অফিস সম্পাদক মাওলানা ফখরুদ্দীন, জনাব আমীর উদ্দীন, এবং মাদ্রাসাতুন নুর লন্ডনের শিক্ষক, হাফিজ মিফতাহুর রাহমান এবং মাওলানা আলি আহমদ।
পরিশেষে শায়খুল হাদিস আল্লামা আব্দুল মুমিন শায়খে ইমামবাড়ীর মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সৈয়দ নাঈম আহমদ