লন্ডনে করোনায় একই দিনে মসজিদের ইমামসহ ৯ বাংলাদেশীর মৃত্যু 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২৮ ২০২১, ২১:৪৯

একুশে জার্নাল লন্ডন প্রতিনিধি; করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে এক দিনে অন্তত নয় জন বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানা যায়। স্থানীয় সময় বুধবার (২৭ জানুয়ারি) ভো‌র পর্যন্ত মোট আট জনের নাম পরিচয় জানা গেছে। এদের মধ্যে রয়েছেন মস‌জি‌দের ইমাম, আপন দুই ভাই, এক গৃহবধু এবং এক ব্যবসায়ী।

করোনাভাইরাসে মারা যাওয়াদের মধ্যে রয়েছেন পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটসের ক্রিশ্চিয়ান স্ট্রিট মসজিদের ইমাম হাফেজ মাওলানা রফিক আহমদ (৫৬)। মঙ্গলবার (২৬ জানুয়ারি) স্থানীয় সময় বিকাল পাঁচটায় মিডলসেক্সের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি তাবলীগি মসজিদের দীর্ঘদিনের ইমাম ও মাদ্রাসার প্রিন্সিপাল ছিলেন। লন্ডনের এনফিল্ডে বসবাস করা এই ইমামের গ্রামের বাড়ি বাংলাদেশের মুন্সিগঞ্জে।

এছাড়া লন্ডনে ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটির চেনা মুখ শেখ ময়নুর রহমান বাদশা (৬৪) এবং তার আপন ভাই শেখ আকবালুর রহমান বাহার (৫০) করোনায় আক্রান্ত হয়ে একদিনের ব্যবধানে রয়েল লন্ডন হাসপাতালে মারা গেছেন। বুধবার বাদ জোহর ব্রিকলেন মসজিদে এই দুই ভাইয়ের জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

অন্যদিকে, লন্ডন প্রবাসী কামরুল খান রুমান মঙ্গলবার লন্ড‌নের এক‌টি হাসপাতা‌লে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তি‌নি মৌলভীবাজার শহ‌রের লেইক রোডের বা‌সিন্দা। করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন তিনি।

একই দিনে মৃত্যু হয়েছে বাঙালিপাড়া ব্রিকলেনে বাংলা বই, পত্রিকা, ক্যাসেট, সিডি বিক্রেতা আর বাঙালি আড্ডার কেন্দ্রবিন্দুতে পরিণত হওয়া অধুনালুপ্ত সংগীতার কর্ণধার মো. শাহ নূর এর স্ত্রীর। করোনায় আক্রান্ত হয়ে লন্ডনের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এছাড়া, সিলেটের কামালবাজারের বাসিন্দা আব্দুল মুকিতও করোনায় আক্রান্ত হয়ে লন্ডনে মৃত্যুবরণ করেছেন। তিনি লন্ডনের বেকটনের ব্রাডিমেড এলাকায় বসবাস করতেন। আরও মারা গেছেন লন্ডনে বসবাসরত ফেসবুক অ্যাক্টিভিস্ট মাশহুদা চৌধুরী মিনা।

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার মুকিতলা গ্রামের বাসিন্দা, ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থার সাবেক সভাপতি জনাব তছউর আলীর ভাতিজি রাজিয়া বেগম রয়েল লন্ডন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন।