লক্ষ্মীপুরে জাতীয় আইন সহায়তা দিবস 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২৮ ২০২২, ১৫:০৯

লক্ষ্মীপুর প্রতিনিধি: বিনা খরচে নিন আইনি সহায়তা, শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা এমন প্রতিপাদ্য কে সঙ্গে নিয়ে ২৮ এপ্রিল (বৃহস্পতিবার) লক্ষ্মীপুরে জাতীয় আইন সহায়তা দিবস পালন করা হয়। সকালে জেলা নিগ্যাল এইড কমিটির আয়োজনে এবং বেসরকারী এনজিও এইড কুমিল্লা সহযোগীতায় র‌্যালি জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণ থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হয়।

র‌্যালির শুরুর পূর্বে কবুতর ও বেলুন উড়িয়ে দিবসের শুভ উদ্বোধন ঘোষণা করেন অতিথিবৃন্দ। পরে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ মো: রহিবুল ইসলাম এর সভাপতিত্বে এবং জেলা লিগ্যাল এইড অফিসার ও (সিনিয়র সহকারী জজ) জান্নাতুল আদন শিরিনের পরিচালনায় অনুষ্ঠানে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের এমপি এ্যাড: নুর উদ্দিন চৌধুরী নয়ন। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: সিরাজদ্দৌলা কুতুবী, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মমিনুল হাসান, লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ, পুলিশ সুপার ড. এ. এইচ. এম কামরুজ্জামান, সিভিল সার্জন ডা: আবদুল গফফার, লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি নুরুল হুদা পাটোয়ারী, লক্ষ্মীপুর জর্জ কোর্টের পিপি এ্যাড: জসিম উদ্দিন।

এসময় ডেমোক্রিটাসি ইন্টারন্যাশনাল এর রিজিওনাল কোর্ডিনেটর এস এম মহিউদ্দিন মঈন, বেসরকারী এনজিও এইড কুমিল্লা নির্বাহী পরিচালক রোকেয়া বেগম শেফালী, লক্ষ্মীপুর অঞ্চলের প্রজেক্ট ম্যানেজার শাহিন আক্তার, জেমসের নির্বাহী পরিচালক আসাদুজ্জামান চৌধুরীসহ আদালতের অন্যান্য বিচারক, আইনজীবী, সাংবাদিক, এনজিও নেতৃবৃন্দ বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন উপস্থিত ছিলেন। পরে অতিথিবৃন্দ এইড কুমিল্লার আয়োজনে স্বাক্ষরতা ক্যাম্পেইনে স্বাক্ষর করেন অতিথিবৃন্দ।