রূপগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদে ৩ জনের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ২১ ২০২০, ১৮:০১

স্টাফ করেসপন্ডেন্ট: আজ (২১/০৯/২০২০) সোমবার রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে অবৈধ গ্যাস লাইন অপসারণের অভিযান পরিচালনা করা হয়।

তিতাস গ্যাস কতৃপক্ষের আঞ্চলিক বিক্রয় বিভাগ- সোনারগাঁ এর নিয়ন্ত্রনাধীন এলাকা বরপা হতে তাজমহল পর্যন্ত ২ ইঞ্চি ব্যাসের আনুমানিক ৫কিলোমিটার অবৈধ গ্যাস পাইপ লাইন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহানের নেতৃত্বে উচ্ছেদ কার্যক্রম অভিযান চালানো হয়।
এ অভিযান চলাকালে এলাকার হাজার হাজার নারী পুরুষ সম্মিলিতভাবে উচ্ছেদ কার্যক্রমে বাধা প্রদান করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাৎক্ষণিকভাবে উক্ত এলাকার সরকারি কাজে বাধা প্রদান করার ২জন পুরুষ ও ১জন মহিলাকে বিভিন্ন মেয়াদে (৬মাস, ৪মাস ও ৭দিন) বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এছাড়া স্থানীয় কাউন্সিলরের নিকট বর্ণিত এলাকার অবৈধ গ্যাস পাইপ লাইন অপসারণ করবে মর্মে একটি অঙ্গীকারনামা নেন।

এছাড়াও ২ ইঞ্চি বিতরণ লাইনের সহিত সংযুক্তি ৪টি বাণিজ্যিক প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। প্রতিষ্ঠানগুলো হচ্ছে ক্যাফে নিউ প্রিন্স হোটেল, সুনামী রেস্তোরা, ধানসিড়ি রেস্তোরা, এবং ভাই ভাই বিরিয়ানি এন্ড মিষ্টান্ন ভান্ডার। উক্ত বানিজ্যিক প্রতিষ্ঠানের মধ্যে ভাই ভাই বিরিয়ানি এন্ড মিষ্টান্ন ভান্ডারকে গ্যস আইন ২০২০ মোতাবেক ১০ হাজার টাকা জরিমানা করা হয়।