রংপুরের মা ও শিশু কল্যাণ কেন্দ্র লকডাউন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২২ ২০২০, ২১:১১

আর এইচ সুমন,রংপুর প্রতিনিধি; রংপুরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রে একজনের করোনা সনাক্ত হয়েছে। তাই ডাক্তার, নার্সসহ ১৭ জন, কোয়ারেন্টাইনে। বুধবার রংপুর বিভাগের ৩ জেলায় নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এরা হলেন, রংপুর নগরীর শালবন মিস্ত্রিপাড়া এলাকার স্বপ্না বেগম (৩৫), গাইবান্ধার সাদুল্ল্যাপুরের রুবি বেগম (২০) ও কুড়িগ্রাম জেলার রৌমারীর আনিসুর রহমান (২৪)।

এদের মধ্যে গাইবান্ধার রুবি বেগম চলতি মাসের ১৫ তারিখে ঢাকা ও কুড়িগ্রামের আনিসুর রহমান চলতি মাসের ৮ তারিখে গাজিপুর থেকে এসেছেন বলে জানা যায়। রংপুর নগরীর স্বপ্না বেগম মা ও শিশু হাসপাতালে চাকুরী করতো বলে একটি সূত্র জানিয়েছে।

রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু বলেন, রংপুর মেডিকেল কলেজে ৯৪ জন সন্দেহভাজনের নমুনা পরীক্ষায় বুধবার নতুন করে ৩ জন আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নার্স করোনা শনাক্ত স্বপ্না বেগমের স্বামী রংপুর সোনালী ব্যাংক মহিলা শাখার কর্মচারী। তিনিও মঙ্গলবার করোনায় পজেটিভ। রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে ৫ জন করোনায় আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার আমিন আহমেদ খান জানান, এ পর্যন্ত ৫৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এছাড়া ৬৯ জনকে নিবির আইসোলেশনে রাখা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা সবাই এখন পর্যন্ত সুস্থ্য রয়েছেন।