মৌলভীবাজার সদর হাসপাতালে “ডক্টর সেফটি চেম্বার”

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২৯ ২০২০, ১৫:২০

বদরুল আলম চৌধুরীঃ মরণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ব্যক্তিগত উদ্যোগে ডক্টরস সেফটি চেম্বার দিলেন জেলা যুবলীগ সভাপতি নাহিদ আহমদ।

এই চেম্বারের মাধ্যমে চিকিৎসক, নার্স ও রোগীদের করোনা সংক্রমণ ঝুঁকি কমবে বলে মনে করেন সংশ্লিষ্টরা। মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা ও রোগীদের করোনা ঝুঁকি কমাতে আজ সকালে ডক্টরস সেফটি চেম্বার এর উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ।

এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. পার্থ সারথী দত্ত কাননগো, সিভিল সার্জন ডা. তৌউহীদ আহমদ, জেলা বিএমএ সভাপতি ডা. শাব্বির হোসেন খান, জেলা যুবলীগ সভাপতি নাহিদ আহমদসহ হাসাপাতলে কর্মরত চিকিৎসক ও কর্মকর্তাবৃন্দ।

মৌলভীবাজার হাসপাতালে স্থাপিত এ চেম্বারে রোগীর শরীরে তাপমাত্রা, রক্তচাপ নির্ণয়সহ বিভিন্ন পরীক্ষা করা যাবে। জরুরী বিভাগে আসা রোগীরাও এই ডক্টরস সেফটি চেম্বার থেকে সেবা নিতে পারবেন । স্বাস্থ্য বিভাগের সদস্যদের সুরক্ষায় ডক্টরস সেফটি চেম্বার স্থাপনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।