মাত্র ৫০ দিনে হাফেজ হলো শিশু আহমাদ তাইমিয়া

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ২২ ২০১৯, ১৮:১১

আবির আবরার:
মাত্র ৫০ দিনে হাফেজ হলো ৯ বছর বয়সী শিশু আহমাদ তাইমিয়া ৷ ঘটনাটি ঘটেছে ঝিনাইদহের একটি কওমী মাদরাসায় ৷ জানাজানি হলে প্রতিদিন মাদরাসায় অনেকেই তাকে দেখতে আসছেন ৷

ঝিনাইদহ জেলার কোটচাঁদপুরের বালিয়াডাঙ্গা গ্রামে আহমাদ তাইমিয়ার বাড়ি। আহমাদ তাইমিয়ার বয়স ৯ বছর। তার পিতার নাম শামীম হোসাইন। মাত্র ৫০ দিনে পুরো কোরআন মুখস্থ করে ‘হাফেজ’ খেতাব অর্জন করেছে সে।

সে কোটচাঁদপুর কওমী কিরাতুল কোরআন মাদরাসার শিক্ষার্থী এবং হাফেজ শামীম হোসাইনের ছাত্র। মাদরাসার মুহতামিম মুফতি ইবরাহিম খলিল এ তথ্য নিশ্চিত করেছেন।

মুফতি ইবরাহিম খলিল বলেন, “আহমাদ তাইমিয়া আমাদের মাদরাসায় নার্সারি থেকে পড়াশোনা করছে। দ্বিতীয় শ্রেণিতে উঠে গত রমযানের পর সে কোরআন শরিফের নাযেরা পড়া শুরু করে। নাজিরা পড়া শেষ হলে কোরআন শরিফের হেফজের সবক (মুখস্থ পড়া) দিয়েছে ৫০ দিনের মতো। এর মধ্যেই তার ৩০ পারা কোরআন হেফজ সম্পন্ন হয়ে যায়।”

তিনি আরও বলেন, “গত পরশু তার হেফজ সম্পন্ন হয়েছে। এখন সে যথারীতি সবক শোনাচ্ছে। আমাদের প্রত্যাশা, আল্লাহ তায়ালা তাকে আকাবিরদের মতো কবুল করেন।”

তিনি বলেন, আহমাদ তাইমিয়ার বাবা শামীম হোসাইনের আশা, তার ছেলে যেন বড় আলেম হয়। আমরা আহমাদ তাইমিয়ার জন্য দোয়া চাই। সে শারীরিকভাবে দুর্বল। এ বছরও অনেক দিন সে অসুস্থ ছিল। আল্লাহ তাকে যেন শারীরিক সুস্থ্যতাও নসীব করেন ৷