আল্লামা সৈয়দ মুজিবুর রাহমান পেশওয়ারীর ইন্তেকালে খেলাফত মজলিস যুক্তরাজ্যের শোক প্রকাশ

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ১৪ ২০২০, ২০:৫৪

বাংলাদেশের ইতিহাসে ইসলামী আন্দোলনের একজন বীর সিপহাসালার, আমৃত্যু খেলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামের স্বপ্নদ্রষ্টা, বর্ষীয়ান রাজনীতিবিদ, ২০ দলীয় জোটের অন্যতম নেতা, গণ মানুষের সংগঠন খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর, পীরে কামেল মাওলানা সৈয়দ মুজিবুর রহমান পেশওয়ারী আজ ১৪ এপ্রিল ২০২০ বিকাল ৪:০০ ঘটিকার সময় টাঙ্গাইল কুমুদিনী হসপিটালে বার্ধক্যজনিত অসুস্থতায় ইন্তেকাল করেছেন।
ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

অদ্য বাদ এশা টাঙ্গালের মির্জাপুর গোরাইল নিজের প্রতিষ্ঠিত মসজিদ ও মাদ্রাসা প্রাঙ্গণে জানাজা শেষে গোরাইলস্থ পারিবারিক গোরস্তানে বাবা-মায়ের কবরের পাশে তিনির দাফন সমপন্ন করা হয়েছে।

মাওলানা সৈয়দ মুজিবুর রাহমান পেশওয়ারীর ইন্তেকালে শোক প্রকাশ করেন, খেলাফত মজলিস যুক্তরাজ্যের সভাপতি মাওলানা সাদিকুর রাহমান, সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক ও বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম সহ শাখার অন্যান্য নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ এক শোক বার্তায় তাঁহাকে স্মরণ করতে গিয়ে বলেন, মাওলানা মুজিবুর রাহমান পেশওয়ারী ছিলেন, একজন বড়ই হাস্যজ্জল ব্যক্তি, তিনি নরমাল সাদাসিধে জীবনযাপন করতেন। অহংকার লৌকিকতার কোনোটাই ছিলো না তাঁর মধ্যে। একমাত্র খেলাফত মজলিসের প্রচারের জন্য তিনি গত সংসদ নির্বাচনে সদস্য পদপ্রার্থী হয়েছিলেন।

নির্বাচনে দেয়ালঘড়ির লিফলেট নিয়ে এলাকার প্রতিটা ঘরে ঘরে খেলাফতের দাওয়াত পৌঁছিয়ে দিয়েছেন। মূলত এই প্রচারণা তাঁর ভোটের জন্য ছিলো না, ছিলো খেলাফত মজলিস তথা ক্বোরআন সুন্নাহ ও খেলাফতে রাশেদার আদর্শের দাওয়াত সমাজে সবার মাঝে পৌঁছে দেওয়।

নেতৃবৃন্দ বলেন, মাওলানা সৈয়দ মুজিবুর রাহমান পেশওয়ারী (রাহঃ) এর মৃত্যুতে দেশে ইসলামি অঙ্গনে যে শুন্যতা সৃষ্টি হয়েছে তাহা সহজে পুরন হওয়ার নয়। ইসলামি শিক্ষা ও আন্দোলনের প্রচার ও প্রসারে তিনির অবধান শ্রদ্ধার সাথে দেশের মানুষ স্মরন রাখবে।

পরিশেষে নেতৃবৃন্দ, পেশওয়ারীর (রাহঃ) শোক সন্তপ্ত পরিবার ও আত্মীয় স্বজন এবং তাঁর আন্দোলনের সহদায়ীত্বশীলদের প্রতি সমবেদনা প্রকাশ করেন। মরহুমের দ্বীনি খেদমত ও তাঁর জীবনের সকল কার্যক্রম কে আল্লাহ কবুল করে তিনির জন্য জান্নাতুল ফেরদাউসে উচ্চ মকাম কামনা করেন।