মহানবী সা.-এর অবমাননার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ সমাবেশের ডাক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ০২ ২০২০, ১৫:০০

ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্ব নবী মুহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করার প্রতিবাদে সিলেটে আগামী ৪ নভেম্বর (বুধবার) দুপুর ২টা থেকে সিলেট কোর্টপয়েন্টে এক বিক্ষোভ সমাবেশের ঘোষণা করা হয়েছে।

জামেয়া দরগাহ সিলেটের শায়খুল হাদিস ও মুহতামিম মুফতি মুহিব্বুল হক গাছবাড়ি এক ভিডিও বার্তায় বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন।

সিলেটের সর্বস্তরের নবী প্রেমিক তৌহিদী জনতার উদ্দেশে ভিডিও বার্তায় তিনি বলেন, আমরা অত্যন্ত দুঃখের সাথে লক্ষ করছি ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্ব নবী মুহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্বের প্রায় ২শ’ কোটি মুসলমানের মনে আঘাত করেছে। তাদের মনে রক্তক্ষরণ করেছে। তারই প্রতিবাদে বাংলাদেশের আত্মাধিক নগরী, হযরত শাহ জালাল ও শাহ পরানসহ ৩৬০ আওলিয়ার স্মৃতিবিজরিত পূণ্যভূমি সিলেটে ব্যাপকভাবে বিক্ষোভ প্রদর্শনের লক্ষ্যে একটি প্রতিবাদ সমাবেশ করা সময়ের দাবি।

এরই পরিপ্রেক্ষিতে আমি সিলেটের সকল কওমি মাদরাসার মুহতামিম, বিভিন্ন ইসলামি ও রাজনৈতিক দল, ইমাম ও মুয়াজ্জিন সমিতির প্রতিনিধি ও বিশিষ্ট ব্যক্তিদের সাথে পরামর্শক্রমে এই সিদ্ধান্তে উপনিত হয় যে, সিলেটে ব্যাপকভাবে বিক্ষোভ প্রদর্শনের লক্ষ্যে একটি প্রতিবাদ সমাবেশ করা প্রয়োজন। তাই আগামী ৪ নভেম্বর (বুধবার) দুপুর ২টা থেকে সিলেট কোর্টপয়েন্টে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

সিলেটের মাদরাসার ছাত্র-শিক্ষক, মসজিদের ইমাম ও খতিব নিজ নিজ মহল্লার মুসল্লিসহ সর্বস্তরের তৈহিদি জনতা বিক্ষোভ সমাবেশ উপস্থিত হওয়ার আহ্বান জানান জামেয়া দরগাহ সিলেটের শায়খুল হাদিস ও মুহতামিম মুফতি মুহিব্বুল হক গাছবাড়ি।