ভোলায় ইমাম-মুয়াজ্জিনের জন্য নজিরবিহীন উদ্যোগ কুয়েত কমপ্লেক্স প্রতিষ্ঠাতার

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ২১ ২০২০, ২৩:২২

এবি হান্নান, ভোলা প্রতিনিধি: সম্প্রতি নভেল করোনাভাইরাসে দেশের মানুষ যখন বিপর্যয়ের সম্মুখীন। সারাদেশে চলছে এক নীরব কান্না।সবচেয়ে বেশি করুন পরিস্থিতিতে রয়েছেন দেশের আলেম-ওলামা, বিশেষ করে দ্বীপাঞ্চলের ইমাম মোয়াজ্জেনগণ। এমন সময় আলহাজ্ব জাকির হোসেন দাড়ালেন ভোলার অসহায়, দরিদ্র হাজারো ইমাম মোয়াজ্জেনের পাশে।

দেশে বিত্তবানরা মানুষকে হাজার হাজার ত্রাণ দিচ্ছেন কিন্তু আলেমগণ তথা ইমাম- মোয়াজ্জেনদের কথা সবাই ভাবে না। এই বিশাল জনগোষ্ঠীর কথা চিন্তা করেন বোরহান উদ্দিন কুয়েত কমপ্লেক্স এর প্রতিষ্ঠাতা পরিচালক, আলহাজ্ব মোঃ জাকির হোসেন।

তিনি দেশের সকল বিত্তশালীদের অনুরোধ করে বলেন, আপনার এলাকার ইমাম মোয়াজ্জেনকে আপনারা কত টাকা বেতন দেন, তারা কিভাবে সংসার চালাচ্ছে একটু খোঁজ নিয়ে দেখুন। আলেম সমাজ যতই অভাবে থাকুক কারো কাছে কখনো
হাত পাতে না। তাদেরকে সহায়তা করতে হবে, এটা তাদের হক। এই দুর্দিনে কোন মসজিদের ইমাম-মোয়াজ্জেন যদি না খেয়ে থাকে তবে ঐ এলাকার সকলকে মহান আল্লাহর কাছে জবাব দিহি করতে হবে।

তাই তিনি ভোলা জেলার প্রায় সাড়ে পাঁচ হাজার মসজিদের ইমাম মোয়াজ্জেন এর পাশে দাঁড়িয়েছেন।

তিনি বলেন, আমি উদ্যোগ নিয়েছি এই মহামারি যত দিন থাকবে তত দিন সাধ্য অনুযায়ী আমার এই ক্ষুদ্র প্রয়াস অব্যাহত রাখবো।

ভোলা জেলার ইসলামি আন্দলনের নেতা জনাব, মাওলানা মোঃ মিজানুর রহমান বলেন, দেশের এই ভয়াবহ পরিস্থিতিতে সবচেয়ে বেশি করুণ অবস্থায় রয়েছেন দেশের আলেম-ওলামা, বিশেষ করে দ্বীপাঞ্চলের ইমাম মোয়াজ্জেনগণ।
এই বিশাল জনগোষ্ঠীর কথা চিন্তা করে আলেম-ওলামার দরদি এক মানুষ, বোরহানউদ্দিন কুয়েত কমপ্লেক্স এর প্রতিষ্ঠাতা পরিচালক, আলহাজ্ব মোঃ জাকির হোসেন আজ ভোলা সদরের বিভিন্ন ইউনিয়নের ইমাম ও মুয়াজ্জিনগণকে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন।

প্রতিটি মসজিদে এক বস্তা চাউল ৫০ কেজি, ১০ কেজি আলু এবং দুই কেজি মশারি ডাল। এ সামগ্রীগুলো প্রতিটি মসজিদের ইমাম মোয়াজ্জেন সাহেবগণ সমান ভাগ করে নিবেন।

ভোলার সকল মসজিদের ইমাম ও মুয়াজ্জিনগণের প্রতি অনুরোধ, আপনার এলাকার প্রতিনিধির কাছে আপনার তালিকা প্রেরণ করুন।

ত্রাণ প্রাপ্তিতে কোন জটিলতা দেখা দিলে অথবা আপনার তালিকা জমা না হয়ে থাকলে, যেকোনো সুবিধা অসুবিধায় যোগাযোগ করুন সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত।

জাকির হোসেন, সোশ্যাল চ্যারিটেবল অর্গানিজেশন
প্রধান কার্যালয় : পৌরসভা ৭ নং ওয়ার্ড, বোরহানউদ্দিন, ভোলা-বাংলাদেশ।
মোবাইল 01795 782872
ইমেইল : [email protected]