ভোলার ঘটনায় হালুয়াঘাটে হেফাজতের বিক্ষোভ সমাবেশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ২২ ২০১৯, ১৭:৫৫

আনছারুল হক রাসেল: ময়মনসিংহের হালুয়াঘাটে হেফাজতে ইসলাম বাংলাদেশ ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ভোলার বোরহানউদ্দীনে মহান আল্লাহ ও রাসুল (সা.) কে নিয়ে কটুক্তিকারীর শাস্তির দাবিতে প্রতিবাদ সভায় বর্বরোচিত হামলা চালিয়ে ৪ জনকে শহীদ এবং শতাধিক মুসলমানকে আহত করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলার বিভিন্ন মসজিদের মুসুল্লীদের অংশগ্রহণে বিক্ষোভ মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে গিয়ে শেষ হয়।

ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী এর হালুয়াঘাট উপজেলা শাখার উদ্যোগে উক্ত বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন উত্তর বাজার ধানহাটা জামে মসজিদের খতিব মাওলানা ইউনুস আলী, হালুয়াঘাট বায়তুচ্ছালাম কাচারী জামে মসজিদের খতিব মাওলানা মোকাররম হোসেন, কেন্দ্রীয় ঈদগাহ জামে মসজিদের সাবেক খতিব মাওলানা আমিনুল ইসলাম, মাঝিয়াইল মাদ্রাসার শিক্ষক মুফতী ইলিয়াস সারোয়ার প্রমুখ।

বিক্ষোভ শেষে কেন্দ্রীয় জামে মসজিদে এক সমাবেশে অনুষ্ঠিত হয়। এ সমাবেশে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন মুফতি আনোয়ারুল ইসলাম।

সমাবেশ থেকে উগ্র হিন্দুত্ববাদী সংগঠন ইসকন নিষিদ্ধের দাবি তোলা হয়। দাবি জানানো হয় ভোলা বোরহানউদ্দিনে নিহত ৪ নবীপ্রেমিক হত্যার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অপরাধীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার। মহান আল্লাহ ও তাঁর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর সম্পর্কে কটুক্তি করার অপরাধে যারা জড়িত তাদের সকলের সর্বোচ্চ শাস্তি ফাঁসি দিতে হবে বলেও দাবি জানানো হয় এ সমাবেশ থেকে।

উক্ত সমাবেশে সাধারণ সম্পাদক হিসেবে বক্তব্য প্রদান ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা ইউনুছ এবং সঞ্চালনা করেন আমিনুল ইসলাম। এতে আরো বক্তব্য প্রদান করেন মোকাররম হোসাইন মাওলানা নূর মোহাম্মদ মাওলানা আবু জর হযরত মাওলানা হোসাইন আহমদ মাওলানা লুৎফর রহমান প্রমুখ।