ভোলার ইলিশা ফেরিঘাট রাস্তার বেহাল দশা; ভোগান্তির শেষ নেই ড্রাইভারদের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ১৬ ২০২০, ১৯:৩০

এবি হান্নান, ভোলা জেলা প্রতিনিধি;

ইলিশা ফেরিঘাট হলো ভোলা জেলার সাথে সকল জেলার অন্যতম প্রধান যোগাযোগ ব্যবস্থা।ইলিশা ফেরিঘাটের রাস্তার দুর অবস্থা থাকার কারণে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয় ড্রাইবারদের। ভোলায় আমদানি ও রপ্তানি দ্রুত মাধ্যম হচ্ছে ইলিশাফেরীঘাট এবং যাতায়াতের ব্যবস্থা ও এই ঘাট দিয়ে।

রাস্তার ভালো পরিস্থিতি না থাকার কারণে ভোগান্তিতে পরতে হয় ড্রাইবার ও যাত্রীদের।

ফেরী পল্টন থেকে ১থেকে ৪০০মিটারের মতো কাদা মাটিতে ভরপুর। এই কাদা মাটির কারনে ফেরী থেকে যখন গাড়ি লোড আনলোড হয় তখন ড্রাইবারদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়।

গাড়িপল্টি খেয়ে পরে যাওয়ার সম্ভাবনা থাকে, কাদা মাটির কারনে অনেক সময় গাড়ির ইঞ্জিন বন্ধ হয়ে যায়, মাটিতে গাড়ির চাকা তলিয়ে যায়।

গাড়ির চাকার পিছনে থাকা যাএীবাহী গাড়ি ও রোগী বহনকারী এম্বুলেন্স সঠিক সময়ে যেতে পারেনা তাদের গন্তব্য স্থানে।ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয় ফেরীঘাটে।

একজন ড্রাইভার জানান, কাদা মাটির কারনে গাড়ির চাকার, চলার গতি কমে যায় এতে ইঞ্জিন বন্ধ হয়ে যায়।

এবং মাটিতে বড় বড় গর্ত থাকার কারণে গাড়ি পল্টি খাওয়ার সম্ভবনা থাকে। তাদের জীবন বিপদের মুখে এই কাদা মাটির রাস্তাটুকু পাকা রাস্তায় পরিনিত কারার দাবি জানান ড্রাইভাররা।

স্থানীয় লোকজন জানায়, ইলিশা ফেরিঘাট রয়েছে একটি দুর্ঘটনার হুমকির মুখে।

এর কবলে পড়তে পারি আমি এবং আপনি নিজেও তাই কর্তৃপক্ষের কাছে গণমাধ্যমকর্মীদের মাধ্যমে জানাতে চাই? অতি দ্রুত যেনো মেরামতের কাজ সম্পন্ন করেন ,এইটাই আমাদের প্রাণের দাবি।