বিজেপি নেতাদের ইসলাম অবমাননার বিরুদ্ধে ওআইসির ব্যবস্থা নেওয়া উচিৎ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৬ ২০২২, ১৩:৩২

ভারতের ক্ষমতাসীন হিন্দত্ববাদী দল বিজেপির নেতাদের মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অবমাননার তীব্র নিন্দা জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। একই সাথে তিনি এই ঘটনার জন্য ভারতের বিরুদ্ধে ওআইসিকে ব্যবস্থা নেওয়ার জন্য আহবান জানিয়েছেন।

ইমরান খান বলেন, আমাদের প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে বিজেপি নেতাদের কটূক্তি অত্যন্ত নিন্দনীয়। বিজেপি সরকার ইচ্ছাকৃতভাবে ভারতীয় মুসলমানদের বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর নীতি অনুসরণ করছে।

সাবেক এই পাক প্রধানমন্ত্রী বলেন, মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বিরুদ্ধে কটূক্তি আমাদের মুসলমানদের জন্য সবচেয়ে বেদনাদায়ক বিষয়। আমরা মুসলমানরা আমাদের প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অনেক বেশি মুহাব্বত করি।

ইমরান খান আরও বলেন, ওআইসির উচিৎ মোদি সরকারের ইসলাম বিরোধী কার্যকলাপের ব্যবস্থা নেওয়া।

উল্লেখ্য; কয়দিন পূর্বে ভারতের ক্ষমতাসীন হিন্দত্ববাদী দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা টেলিভিশন টকশোতে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে কটূক্তি করেন। ভারতের মুসলিমরা এই ঘটনার প্রতিবাদ জানালে টুইটারে আবারো মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে কটূক্তি করেন বিজেপির আরেক নেতা নবীন কুমার জিন্দাল।

পরবর্তীতে নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে দল থেকে অব্যাহতি দেয় বিজেপি। একই সাথে তাদের বক্তব্যকে দল সমর্থন করে না বলেও বিবৃতি দিয়ে জানায় বিজেপি।