বালাগঞ্জে হত্যা মামলার আসামীর বসতঘর লুটপাটের অভিযোগ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ১৮ ২০২০, ০৪:০৮

বালাগঞ্জ (সিলেট) প্রতিনিধি:

সিলেটের বালাগঞ্জ উপজেলার পশ্চিম গৌরীপুর ইউনিয়নের হরিশ্যাম গ্রামের আব্দুল্লাহ সনজব হত্যা মামলার আসামীদের বসতঘর লুটপাটের অভিযোগের খবর পাওয়া গেছে।

অভিযোগের সত্যতা নিশ্চিত হতে সরজমিন গতকাল আসামীদের বাড়িতে গিয়ে দেখা যায়, নাজেহাল পরিস্থিতি। আসামীদের বসতঘরের অবস্থা খুবই করুণ। বৈদ্যুতিক বাল্ব থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র, ধান-চাল, গুরুত্বপূর্ণ কাগজপত্র সবই রাতের আধারে লুটপাট করা হয়েছে। ঘরের ভেতরে গিয়ে দেখা যায়, সব কিছুই এলোমেলো অবস্থায় ঘরের মেঝেতে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। রান্না ঘরের অবস্থাও একই রকম। বসতঘরের চালার কিছু ঢেউটিনও খোলে নিয়েছে লুন্ঠনকারীরা।

কে বা কারা এসব করেছে বা করতে পারে তা বলতে পারছেন না স্থানীয় এলাকাবাসী।

তবে, হত্যা মামলার ৩য় আসামী আমরুছ আলীর স্ত্রী’র দাবি, এসব লুটপাট মামলার বাদী পক্ষের ইন্ধনেই হচ্ছে।

তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার স্বামী জেলে রয়েছেন। আমার স্বামীর বিচারের জন্য আইন আছে। ঘটনার পর থেকে আমরা বাড়ির বাইরে আছি। এই সুযোগে মামলার বাদীপক্ষের লোকজনেরাই হয় তারা নিজেই আমাদের ঘর লুটপাট করেছে না হয় অন্য কাউকে দিয়ে এসব করিয়েছে। ঘর লুটপাটের কারণে আমাদের যে ক্ষতি হয়েছে তা আর কোনদিনও আমরা পুষিয়ে উঠতে পারবো না। তিনি আরো বলেন, আমি প্রাণের ভয়ে আমার এক আত্মীয়ের বাড়িতে আমার সন্তানদের নিয়ে মানবেতর জীবনযাপন করছি। তিনি এব্যাপারে বালাগঞ্জ থানা পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন।

এবিষয়ে পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. মোক্তার আলী বলেন, লুটপাটের বিষয়টি আমার জানা নেই। তবে, আমি বিষয়টি দেখতেছি।

স্থানীয় ইউপি সদস্য সেলিম আহমদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

এবিষয়ে বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, এরকম কোনো অভিযোগ আমি পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেব।