নীলস ইবি চ্যাপ্টারের নতুন কমিটি ঘোষণা 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ১০ ২০২০, ২০:১৯

শাহরিয়ার কবির রিমন, ইবি প্রতিনিধি: দ্যি নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল’ স্টুডেন্ট(নীলস) ইসলামী বিশ্ববিদ্যালয়(ইবি) চ্যাপ্টার ২০২০-২১ সেশনের কমিটি ঘোষনা করা হয়েছে । সভাপতি হিসেবে পুনরায় মনোনীত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় আল ফিকহ ও লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাসুদুর রহমান মাসুদ, সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আইন বিভাগ ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ওমর ফারুক।

শনিবার(১০ অক্টোবর) দ্যি নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল’ স্টুডেন্টস, বাংলাদেশ এর সভাপতি মুহম্মদ মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে নীলস ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার ও আইন বিভাগের বর্তমান সিনিয়র অধ্যাপক এবং নীলস ইবি চ্যাপ্টারের সিনিয়র উপদেষ্টা অধ্যাপক ড. সেলিম তোহা। এছাড়া উপস্থিত ছিলেন নীলস ইবি চ্যাপ্টারের সিনিয়র উপদেষ্টা এডভোকেট শাহ মঞ্জুরুল হক (বাংলাদেশ সুপ্রিমকোর্ট)। অনুষ্ঠানে আরও অংশ নেন আইন অনুষদের ডীন অধ্যাপক ড.হালিমা খাতুন, আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের চেয়ারম্যান আনোয়ারুল ওহাব, নীল’স বাংলাদেশের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা এবং বর্তমানে জাতিসংঘের আইন কর্মকর্তা নাসরিন সুলতানা।আরও ছিলেন আশরাফুন্নাহার রীটা(জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নাটোর), আলাউদ্দিন(জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ঠাকুরগাঁও), ওয়াজিদুর রহমান (এসিস্ট্যান্ট জাজ, ফরিদপুর জজ কোর্ট)।

এ সময় বক্তারা আইন ক্যারিয়ারের লক্ষ্য এবং কীভাবে আইনী শিক্ষায় চিন্তাভাবনাগুলিকে বাস্তবে রূপ দিতে পারা যায় সে সম্পর্কে দিকনির্দেশনা ও অনুপ্রেরণামূলক বক্তব্য প্রদান করেন।