নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে কৃষককে অপহরণ করেছে বিজিপি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ০৮ ২০২০, ১৮:৩১

কায়সার হামিদ মানিক,স্টাফ রিপোর্টার কক্সবাজার: বাংলাদেশ-মিয়ানমার নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে এক বাংলাদেশী রাখালকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বিজিপি।

সোমবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের ফুলতলী ও জারুলিয়াছড়িস্থ নোম্যান্স ল্যান্ডের ৪৭নম্বর পিলার এলাকায় তিনি গবাদিপশু বিচরণ করাতে গিয়ে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী রাখাল মোঃ ইউছুপ (৩২) কে ধরে নিয়ে যায়।

তিনি উপজেলার ফুলতলী গ্রামের সোলেমানের ছেলে বলে জানা গেছে। সীমান্ত এলাকার মানুষের দাবি, সন্ধ্যায় ইউসুফকে মিয়ানমারে ধরে নিয়ে যায়। এর আগে ইউসুফকে মিয়ানমার বাহিনীর সদস্যরা ধরে হাত-পা বেধে সীমান্তে ফেলে রেখেছিল।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া আফরিন কচি বলেন, এক বাংলাদেশী নাগরিককে ধরে নিয়ে যাওয়ার খবর শুনেছি। বিষয়টি নিয়ে সীমান্তের সংশ্লিষ্টদের সাথে আলাপ আলোচনা করা হচ্ছে।

এদিকে ঘটনার পর বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড ( বিজিবি)র পক্ষ থেকে যোগাযোগ করে প্রতিবাদ জানানো হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে বিজিবির দায়িত্বশীল কোনো সূত্রের বক্তব্য পাওয়া যায়নি।