দৈনিক ১২ঘন্টার লকডাউন কার্যকর করেছে সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রশাসন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ০১ ২০২০, ১৮:৫০

কে এম রায়হান: করোনাভাইরাস সংক্রমণ রোধে স্বাস্থ্যঝুঁকির নিরাপত্তা স্বার্থে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দৈনিক ১২ঘন্টার লকডাউন কার্যকর করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (০১লা অক্টোবর) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মোহাম্মাদ ইশফাকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘করোনা ভাইরাস সংক্রমণ রোধে ১ অক্টোবর থেকে এই বিশ্ববিদ্যালয়ের সন্ধ্যা ৬ ঘটিকা থেকে পরদিন সকাল ৬ ঘটিকা পর্যন্ত লকডাউন থাকবে।’বিজ্ঞতিতে আরও উল্লেখ করা হয়, ‘উক্ত সময়ে ছাত্রছাত্রী শিক্ষক কর্মকর্তা কর্মচারী এবং কোন বহিরাগত বিশ্ববিদ্যালয়ে প্রবেশ ও অবস্থান করতে পারবেন না। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সকল ল্যাব বিকেল পাঁচ ঘটিকা থেকে বন্ধ রাখার ব্যাপারে বিভাগীয় প্রধান গণের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বহাল থাকবে। ক্যাম্পাসে অবস্থান কারীদের ক্ষেত্রে এই শিথিল যোগ্য থাকবে।’সাম্প্রতিক সময়ে সিলেটের এমসি কলেজে ঘটে যাওয়া ঘটনায় সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশে বিশেষ নিরাপত্তা পালন করে নিরাপত্তা কর্মীগন।বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, যদি স্বাস্থ্যঝুঁকি ও নিরাপত্তার জন্য লকডাউন দেয়া হয়ে তাহলে কর্তৃপক্ষ কে সাধুবাদ জানাই। কেননা আমরা চাই না এমসি কলেজের মত আমাদের ক্যাম্পাসে এমন কোনো ঘটনা ঘটে।

শিক্ষার্থী হাবিব বলেন, ‘যদি নিরাপত্তার জন্য লকডাউন দেয়া হয় তাহলে নিরাপত্তাকর্মীদের ভূমিকা প্রশ্নবিদ্ধ।’এ বিষয়ে কথা বলতে গেলে কয়েকবার ফোন দিয়েও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রারকে ফোনে পাওয়া যায় নি।