দিশারীর মনোমুগ্ধকর নাশীদ ‘পূবাল হাওয়া’

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১২ ২০১৮, ১৬:১৬

মাহমুদুল হাসান: ‘পূবাল হাওয়া তুই উড়িয়ে নিয়ে যা মোর নবীর রওজায় মোর নবীর রওজায়
উত্তাল সাগর তুই ভাসিয়ে নিয়ে যা
মোর নবীর রওজায় মোর নাবীর রওজায়।

রওজা পাকে যেতে আমার
মন কাঁদে নিরালায়
উড়িয়ে নিয়ে যা ভাসিয়ে নিয়ে যা
মোর নবীর রওজায় মোর নাবীর রওজায়’

কথাগুলো ‘পূবাল হাওয়া’ নামক সঙ্গীতের । সঙ্গীতে রাসূলের প্রতি অকৃত্রিম ভালোবাসা, মুগ্ধতার প্রকাশ ঘটেছে। রাসূলে আরাবীর রওজা দেখার ইশক ফুটে ওঠেছে । সঙ্গীতে দেখা গেছে শিল্পী মনোমুগ্ধকর গ্রামীণ পরিবেশে কখনো নদীর পারে হাঁটছেন, আবার কখনো সূর্যের কিরণে দাঁড়িয়ে রাসুলে আরাবীর রওজা দেখার ইশকের কথাগুলো হৃদয়ের মাধুরী দিয়ে বলছেন। সব মিলিয়ে সঙ্গীতটিতে নতুনত্ব এসেছে।

দিশারীর সহযোগী পরিচালক মাসুম জামীর কথা, সূর ও কন্ঠে গাওয়া ‘পূবাল হাওয়া’ নামক সঙ্গীতটি আজ ১২ ডিসেম্বর (বুধবার) কিশোরগঞ্জের শহরস্থ দিশারীর অফিসে দিশারী সাহিত্য সাংস্কৃতিক ফোরামের সকল সদস্যের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে তাদের নিজস্ব ইসলামিক ইউটিউব চ্যানেল Holy Voice এ আপলোড করা হয়েছে।

ব্যয়বহুল এই সংগীতের ভিডিও পরিচালনায় ছিলেন ডিরেক্টর ফরহাদ আহমেদ এবং সাউন্ড কম্পোজের কাজ করেছেন জয়নাল আবেদীন একাত্ম।

সঙ্গীতের ব্যাপারে দিশারীর প্রধান পরিচালক মুফতি শরীফ জামী বলেন, কণ্ঠশিল্পী মাসুম জামী বরাবরই শ্রোতাদেরকে মুগ্ধ করে৷ আমি আশাকরি তার এই নাশীদটি নবী প্রেমিকদের হৃদয়ে নবীর রওজা দেখার স্বপ্নকে আরও দূঢ় করবে। তার সুর, সঙ্গীতের মনোমুগ্ধকর আবহে হৃদয়কাড়া ভিডিও সবার নজর কাড়বে।

দিশারীর সিনিয়র শিল্পী জাহাঙ্গীর আব্বাদ বলেন, অসাধারণ সুরেলা কন্ঠের অধিকারী মাসুম জামী। নিজস্ব মেধা, পরিশ্রম আর আত্মবিশ্বাসের বদৌলতে অতি দ্রুত সে এ অঙ্গনে নিজের অবস্থান গড়ে তুলে।তার হাতে এখন অনেক কাজ, অনেকগুলো সঙ্গীত রিলিজ হবার প্রতীক্ষায় প্রহর গুণছে।

আজ যে সঙ্গীত রিলিজ হয়েছে তা ইসলামী সাংস্কৃতিক অঙ্গনে বেশ প্রশংসা কুড়াবে বলে আশা করছি। মহান আল্লাহ ও প্রিয়তম নবীয়ে আরাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সন্তুষ্টি অর্জনে মাসুম ভাই ও দিশারীর পথচলা দুর্নিবার হোক, এই প্রত্যাশা করি ।