জামান বাংলাদেশ এডুকেশন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র উদ্যোগে সামগ্রী বিতরণ

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ২২ ২০২০, ২৩:০৮

আজ ২২ এপ্রিল ২০২০ ইং জামান বাংলাদেশ এডুকেশন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউ কের অর্থায়নে ট্রাস্টের চেয়ারম্যান জনাব আলহাজ্ব আহমদুজ্জামান আনহার সাহেব তাঁর নিজ গ্রাম সিলেট ওসমানীনগরের বড় হাজীপুর গ্রামে প্রায় ৬০ টি পরিবারকে ত্রাণ সামগ্রী প্রদান করেন।
ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, চানা, চিনি, ময়দা, সোয়াবিন তৈল ও পিয়াজ সহ অন্যান্য খাদ্য সামগ্রী।
উল্যেখ্য, এই অরাজনৈতিক সমাজসেবা মুলক সংগঠন জামান বাংলাদেশ এডুকেশন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউ কের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব আলহাজ্ব আহমদুজ্জামান আনহার সাহেব একজন দ্বীনদার প্রবাসী সফল কমিউনিটি নেতা, তিনি একাধারে একজন সমাজ সেবক, শিক্ষানুরাগী ও সামাজিক ব্যক্তিত্ব। ইসলাম প্রচারে তাবলিগ জামাতের সাথে ভুমিকা রাখেন সবসময়। তিনি প্রবাস জীবনে বিভিন্ন কাজে ব্যস্ত থাকলেও তাঁর নিজ এলাকার জনগণের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন। দীর্ঘদিন যাবৎ তিনি সামাজিক অবক্ষয় রোধ ও সমাজ সেবায় তৎপর রয়েছেন। দেশের মসজিদ, মাদ্রাসা, ওয়াজ মাহফিল, এতিমখানা ও মিসকিনদের আর্থিকভাবে সাহায্য করে থাকেন। প্রবাস জীবনে তিনি বিভিন্ন সামাজিক সংগঠন, স্কুল-কলেজ, মসজিদ মাদরাসা ও বাংগালি কমিউনিটির উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। উক্ত ট্রাস্টের চেয়ারম্যান এর দায়িত্ব পালন এর পাশাপাশি বাংলাদেশ মাদারট্যাংক ( নিউক্যাসল বাংলা স্কুল) কমিটির সাবেক চেয়ারম্যান, নিউক্যাসল বাংলাদেশ এসোসিয়েশন এর ফাউন্ডিং ভাইস চেয়ারম্যান, নিউক্যাসল শাহ জালাল মসজিদ কমিটির ফাউন্ডিং চেয়ারম্যান, নিউক্যাসল বাহার একাডেমীর ফাউন্ডিং এডভাইজার এর দায়িত্ব পালন করেছেন, এছাড়াও দীর্ঘদিন সফলতার সাথে নিউক্যাসল বাংলাদেশ এসোসিয়েশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।
ত্রাণ বিতরণের সময় তিনি বলেন বর্তমানে করোনা মহামারীর কারনে মানুষ অসহায় অবস্থায় দিনযাপন করছে, আমার ট্রাস্টের পক্ষ থেকে যে সব খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে তাতে কিছুটা হলেও এই ৬০ টি পরিবার উপকৃত হবে। আমার এই খাদ্য সামগ্রী বিতরণ কার্যে আর্থিক সহযোগিতা করেছেন আমার ছেলে মেয়ে ও মেয়ের জামাই সহ পরিবারের অন্যান্য সদস্য। তিনি বর্তমান দুর্যোগময় মুহুর্তে প্রবাসী ও সকল বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।