চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

Raja Babu

Raja Babu

আগস্ট ২৪ ২০২৩, ০০:৫৯

বদিউজ্জামান রাজাবাবু। জেলা প্রতিনিধি। চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চকপাড়া সীমান্তে বিএসএফের গুলিতে বাবলু হক (৩৫) নামে এক মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২২ আগস্ট) রাতে উপজেলার চাকপাড়া-উনিশবিঘী সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহত বাবলু হক শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়ন বাবুপুর মধ্যপাড়া গ্রামের মৃত হোসেন আলীর ছেলে। সীমান্ত এলাকায় ঘোরাঘুরি করার সময় বিএসএফ’র গুলিতে মারা যান তিনি। পরে তার মরদেহ নিয়ে যায় বিএসএফ।
শাহবাজপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য ইসমাইল হক সায়েম বলেন, মানসিক ভারসাম্যহীন বাবলু হক বেশ কিছুদিন থেকে এই এলাকায় ঘোরাঘুরি করতো। হঠাৎ সকালে জানতে পারি বিএসএফের গুলিতে তিনি মারা গেছেন। তার মরদেহ নিয়ে চলে গেছে বিএসএফ। পরে ভারতে অবস্থানরত কিছু মানুষ আমাদের কাছে ছবি পাঠালে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত হই।
এ বিষয়ে জানতে চাইলে শাহবাজপুর ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নাজামুল হক বলেন, বিএসএফের গুলিতে নিহতের ঘটনাটি জানতে পেরেছি। এ বিষয়ে খোঁজ খবর নিতে আমাদের কয়েকজন লোক সেখানে গেছে। বিজিবির সঙ্গে যোগাযোগ করে মরদেহ ফিরিয়ে আনার চেষ্টা করা হবে।
চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া বলেন, আমরা জানতে পেরেছি চাকপাড়া সীমান্তের ওপারে একজন বাংলাদেশি নাগরিক মারা গিয়েছে। তবে তার পরিচয় এখনও আমরা নিশ্চিত হতে পারিনি।