চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত

Raja Babu

Raja Babu

নভেম্বর ১৫ ২০২২, ১৯:১৯

বদিউজ্জামান রাজাবাবু চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ উচ্চ আদালতের নির্দেশে স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলে। চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের ৫টি সাধারণ ও ২টি সংরক্ষিত ওয়ার্ডে ভোটগ্রহণ হয়।

সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, ৫টি সাধারণ ও ২টি সংরক্ষিত ওয়ার্ডের জন্য ৫ জন প্রিজাইডিং, ১০ জন সহকারী প্রিজাইডিং এবং ২০ জন পোলিং কর্মকর্তা হিসেবে ভোটগ্রহণ করেন। তাদেরকে গত ১১ ও ১২ নভেম্বর কিভাবে ইভিএমে ভোটগ্রহণ করতে হয়, সে বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে। তিনি আরও জানান, প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৫ কেন্দ্রের জন্য ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছে।

এবার জেলার ৫টি উপজেলায় ৫টি সাধারণ ওয়ার্ডে ২০ জন এবং ২টি সংরক্ষিত আসনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের মধ্যে ১ নং ওয়ার্ডে (সদর) আব্দুল জলিল বৈদ্যুতিক পাখা প্রতীকে ১২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আব্দুল হাকিম হাতি প্রতীকে ৭২ ভোট, ২ নম্বর ওয়ার্ডে (নাচোল) মো. আনারুল ইসলাম টিউবওয়েল প্রতীকে ১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. তারিক-উজ-জামান সুমন তালা প্রতীকে ৪৮ ভোট, ৩ নম্বর ওয়ার্ডে (গোমস্তাপুর) কবীর আহম্মেদ খান টিউবওয়েল প্রতীকে ৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মোকসেদুর রহমান হাতি প্রতীকে ৪৩ ভোট, ৪ নম্বর ওয়ার্ডে (ভোলাহাট) মোসা. হোসনে আরা পাখী হাতি প্রতীকে ২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী যথাক্রমে মোসা. উম্মে নূরজাহান নিশি ও মো. হারুন অর রশিদ সমান সংখ্যা ১৬ ভোট ও ৫ নম্বর ওয়ার্ডে (শিবগঞ্জ) আব্দুস সালাম তালা প্রতীকে ১১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহা. কামাল উদ্দিন হাতি প্রতীকে ৯১ ভোট। এছাড়াও সংরক্ষিত ১ নং মহিলা ওয়ার্ডে সদস্য নির্বাচিত হয়েছেন তাসলিমা বেগম ২ নং ওয়ার্ডে সাবিহা শবনম কেয়া।

উল্লেখ্য, চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনকে আগেই বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।