চাঁপাইনবাবগঞ্জে মসজিদ ভাঙ্গার প্রতিবাদে মানববন্ধন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ০৩ ২০২০, ২০:০৪

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার দাউদপুর লিংক রোড নামে প্রস্তাবিত রাস্তা নির্মাণের লক্ষে সেট্রাল জামে মসজিদের এক অংশ ভাঙ্গা পরবে তার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

৩ নভেম্বর সোমবার সকাল ১০টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে (কালেক্টর চত্তর)পুরাতন জেলখানা মোড় নবাবগঞ্জ সেন্ট্রাল জামে মসজিদের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়।

উক্ত মাববন্ধনে, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব মাওলানা আব্দুল মতিন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সেন্ট্রাল জামে মসজিদ কমিটির সম্পাদক, মোঃআনোয়ার হোসেন,নবাবগঞ্জ দারুল হাদিস মাদ্রাসার সভাপতি এ্যাড:শাহজাহান বিশ্বাস,সেন্ট্রাল ঈদগাহর সভাপতি,আলহাজ্ব রেজাউল ইসলাম,চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সেক্রেটারি এ্যাড:নজরুল ইসলাম, এ্যাড: আব্দুল ওদুদ,এ্যাড:সোলেমান বিশু,খতিব মাওলানা মোঃ হুমায়ুন কবির, সেন্ট্রাল জামে মসজিদের ইমাম আবুল কালাম,স্থানীয় মাদ্রাসার মোদাররেস আব্দুর রাকিব,উদায়ন মোড়স্থ হাফেজিয়া ইসলামিয়া মাদ্রাসার মোদাররেস সাইফুল্লাহ,দারুল হাদিস মাদ্রাসার মুদাররেড মাওলানা আব্দুর রহিম সহ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা দাবি করেন,নবাবগঞ্জ সেন্ট্রাল জামে মসজিদ ১৯৫৪ স্থাপিত হয়,এই মসজিদকে কেন্দ্র করে তৈরি হয়েছে সেন্টাল গোরস্থান,সেন্ট্রাল ঈদগাহ, দারুল হাদিস মাদ্রাসা। আমরা রাষ্ট্রের বিরুদ্ধে কোন আন্দোলন করছি না, আমরাও চাই রাস্তা সম্প্রসারিত হোক তবে আমাদের দাবি মসজিদের যে অংশটুকু ভাঙ্গা পরছে সেই পরিকল্পনা বাতিল করে মসজিদ রক্ষার স্বার্থে বিকল্প পথে রাস্তাটি যেন তৈরি হয়। এবং এই মর্মে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।