চাঁপাইনবাবগঞ্জে দাবা খেলা অনুষ্ঠিত

Raja Babu

Raja Babu

সেপ্টেম্বর ২১ ২০২২, ০১:১৩

বদিউজ্জামান রাজাবাবু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ ‘বুদ্ধির খেলা দাবা শিখি-মানসিক স্বাস্থ্য ভালো রাখি এই প্রতিপাদ্যকে সামনে রেখে’ চাঁপাইনবাবগঞ্জ দাবা ফেডারেশনের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের সহযোগিতায় দুই দিনের দাবা প্রতিযোগিতা গত রবিবার সকাল থেকে শুরু হয় নয়াগোলা পুলিশ লাইনস্ মাঠে এবং সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকালে শেষ হয়।

অনুষ্ঠিত দাবা প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে
সভাপতিত্বে করেন পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম, পিপিএম (বার) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিব খাঁন। উক্ত দাবা প্রতিযোগিতায় রেকর্ড সংখ্যক ২৪ টি স্কুল থেকে ২৬ টি দল অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে রাজারামপুর হামিদুল্লাহ উচ্চ বিদ্যালয়, ২য় স্থান বীর বিক্রম শহীদ নায়েক মহর আলী উচ্চ বিদ্যালয় ও ৩য় স্থান অধিকার করে হরিপুর বালিকা উচ্চ বিদ্যালয়। এছাড়া, এ প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ বোর্ডের শ্রেষ্ঠ খেলোয়াড়দের ক্রেস্ট প্রদান করা হয়।

দাবা প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক এ কে এম গালিব খাঁন ও পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম, পিপিএম (বার)।

অনুষ্ঠানে জেলা শিক্ষা অফিসার মোহা. আব্দুর রশিদ, জেলা ক্রীড়া অফিসার মো. জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ দাবা ফেডারেশনের সদস্য এস এম ওবায়েদা নিপুন উপস্থিত ছিলেন।

আবুল খায়ের গ্রুপের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ দাবা ফেডারেশন মার্ক চেস চ্যাম্পস শীর্ষক স্কুলভিত্তিক এ প্রতিযোগিতার আয়োজন করে। এমন প্রতিযোগিতার আয়োজন করায় শিক্ষার্থী দাবারুদের মধ্যে ব্যাপক সাড়া লক্ষ্য করা গেছে।