চাঁপাইনবাবগঞ্জে অটিস্টিক শিশুদের সেবাদান কেন্দ্র- উদ্বোধন

Raja Babu

Raja Babu

জুন ২৪ ২০২২, ১১:১৬

বদিউজ্জামান রাজাবাবু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জে ফাউন্ডেশন ফর উইমেন এন্ড চাইল্ড এ্যাসিসট্যান্সের (এফডাব্লিউসিএ) পরিচালনায় সি পি, অটিস্টিক ও এনডিডি শিশুদের সেবাদান কেন্দ্র আনন্দ ধারা সোনামনি সেন্টারের চাঁপাই সদর শাখার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ১০টায় জেলা সদরের শিবতলা উদয় সংঘ ক্লাব মোড়ে এই শাখার উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবী মনোয়ারা বেগম।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার বি পিএ এইচ এম আবদুর রকিব এম, পি পি এম (বার)। এসময় উক্ত অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশগ্রহণ করেন বাংলাদেশ পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি শাহ আবিদ হোসেন, বিপিএম (বার) ও চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র উপাচার্য ড. প্রফেসার নাছিম আখতার।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফাউন্ডেশন ফর উইমেন এন্ড চাইল্ড এ্যাসিসট্যান্সের উপদেষ্টা কমিটির সদস্য ও ডেলওয়ার স্টেট ইউনিভারসিটির ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মুক্তি এম রানা, চাঁপাইনবাবগঞ্জ জেলা সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধন কর্মকর্তা ফিরোজ কবির, জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম বাংলার জনপদের সম্পাদক ড. সাদিকুর রহমান, এফডব্লিউসিএ- এর নির্বাহী পরিচালক ওয়াহিদা খানম লিপি, সংস্থার এডমিন এন্ড এ্যাকাউনটেন্স অফিসার আব্দুস সালাম পাভেল প্রমুখ।

অনুষ্ঠানটিতে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মহারাজপুর ঘোড়া স্ট্যান্ড জামে মসজিদের পেশ ইমাম মো: ইকবাল।

এসময় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার আবদুর রকিব অটিস্টিক ও এনডিডি শিশুদের জীবনমান উন্নয়ন প্রসঙ্গে বলেন, এসব বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অবহেলা করা উচিত নয়, এরাও মানুষ। আর মানুষ হিসেবে সকলেরই সমান অধিকার রয়েছে। অটিস্টিক ও এনডিডি শিশুরা সমাজের বোঝা নয় তারাও সম্পদ। তাদেরকে শুধু সঠিক ভাবে পরিচালিত করার উদ্দেশ্যেই এই কেন্দ্রের প্রতিষ্ঠা করা হয়েছে। মানুষ হিসাবে অটিষ্টিক ও এনডিডি শিশুদের ভালবাসতে হবে, প্রতিটি মানুষের ভালোবাসা এদের জন্য একান্ত প্রয়োজন।