কিশোরগঞ্জের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ৬২ জন ভর্তি

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ২৮ ২০১৯, ২০:০৪

 

কিশোরগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় ডেঙ্গুজ্বরের ব্যাপক প্রকোপ দেখা দিয়েছে। ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে জেলার বিভিন্ন হাসপাতালে ৬২ জন রোগী ভর্তি হয়েছেন।

শুধুমাত্র শনিবারেই ৩০ জন রোগী ডেঙ্গুজ্বর নিয়ে ভর্তি হয়েছেন।

চিকিৎসকরা বলছেন,এর আগে ৩২ জন রোগী ডেঙ্গুজ্বর নিয়ে ভর্তি হয়েছেন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন বলছেন, যারা এখানকার হাসপাতালে ডেঙ্গুজ্বর নিয়ে ভর্তি হয়েছেন এদের সবাই ঢাকা কিংবা দেশের অন্যান্য ডেঙ্গু আক্রান্ত স্থানে বসবাস করেন অথবা ভ্রমণ করে এসেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়,শনিবার কিশোরগঞ্জ ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ১৬ জন, জেলার বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৩ জন এবং কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন রোগী ডেঙ্গুজ্বর নিয়ে ভর্তি হয়েছেন।এর আগে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে আরও ৩২ জন রোগী ডেঙ্গুজ্বর নিয়ে ভর্তি হয়েছেন।এদের মধ্যে ৪ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হয়েছে।

শনিবার রাত ১২টার দিকে ২৫০ শয্যার কিশোরগঞ্জ জেনারেল হাসপাতাল পরিদর্শনকালে জরুরি বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডা.মোহাম্মদ ইফতেখার উদ্দিন জানান,শনিবারেই এ হাসপাতালে ডেঙ্গুজ্বর নিয়ে ১৬ জন রোগী ভর্তি হয়েছেন।

একই সময় কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা.মো. হাবিবুর রহমানের সঙ্গে কথা হলে তিনি গোটা জেলার ডেঙ্গু প্রকোপের পরিসংখ্যান দেন। তিনি বলেন, প্রকৃতপক্ষে কিশোরগঞ্জে ভর্তি কিংবা চিকিৎসা নেয়া রোগীদের সবাই ঢাকা কিংবা দেশের অন্যান্য এলাকা থেকে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে এসেছেন।

তিনি আরও জানান,পরিস্থিতি মোকাবেলায় জেলার সব হাসপাতাল কর্তৃপক্ষকে করণীয় সম্পর্কে নির্দেশনা দেয়া হয়েছে। তারা এডিস মশার উৎপত্তিস্হল ধ্বংসের পাশাপাশি ব্যাপক গণসচেতনতামূলক কাজ শুরু করেছেন।