কলারোয়ায় খাদ্যশস্য ক্রয় কমিটির মতবিনিময় সভা

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ২৬ ২০২০, ২১:৫২

রেজওয়ান উল্লাহ, কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি: কলারোয়া উপজেলার ধান, চাল ও গম সংগ্রহের মনিটরিং কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার উপজেলা অডিটোরিয়ামে সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-কমিটির উপদেষ্টা ও সাতক্ষীরা-১ আসনের সংসদ এড.মুস্তফা লুৎফুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন কমিটির উপদেষ্টা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। ধান, চাল ও গম সংগ্রহের মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ সভায় সভাপতিত্ব করেন।

এছাড়াও উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মহাসীন আলী, সমবায় অফিসার নওশের আলী, খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুদ্দীন মোড়লসহ সংশ্লিষ্টরা সভায় উপস্থিত ছিলেন।

কৃষি অফিসার কৃষিবিদ মহাসীন আলী জানান-উপজেলায় ১১০১ মে.টন ধান ক্রয়ের লক্ষমাত্র নির্ধারণ করা হয়েছে। ২৬টাকা কেজি দরে অর্থাৎ বস্তাপ্রতি ১০৪০ টাকা দরে বরাদ্দ রাখা হয়েছে।

২৭এপ্রিল থেকে ৫মে পর্যন্ত নির্দিষ্ট আবেদনপত্রের মাধ্যমে উপজেলাব্যাপী আবেদনকারীদের যাচাই-বাছাই এর পর তালিকা করে লটারির মাধ্যমে ব্যক্তিদের কাছ থেকে বোরো ধান ক্রয় করা হবে।

তিনি আরো বলেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের মাধ্যমে তালিকা প্রস্তুত করা পর্যন্ত আমাদের দপ্তরের কাজ। এরপর খাদ্য দপ্তরের এখতিয়ার।

খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এলএসডি আমিনুদ্দীন মোড়ল জানান, চাল ক্রয়ের চিঠি এখনো পাইনি। তবে উপজেলা কৃষি অফিসের দেয়া তালিকা অনুযায়ী লটারির মাধ্যমে ধান ক্রয় করা হবে ।