করোনা: চট্টগ্রামের বাণিজ্য মেলা স্থগিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১৬ ২০২০, ২৩:৫৫

কাজী রিফাত জাহান, চট্টগ্রাম প্রতিনিধি: বন্দর নগরী চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম চেম্বার অব কমার্স আয়োজিত ২৮তম আন্তর্জাতিক বাণিজ্যমেলা স্থগিত করা হয়েছে।

সোমবার (১৬ মার্চ) রাত পৌনে ১০টায় চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশে চট্টগ্রাম চেম্বার আয়োজিত এ মেলা মঙ্গলবার (১৭ মার্চ) থেকে সিআইটিএফ স্থগিত থাকবে।

গত ৫ মার্চ বিকেলে ২৮তম আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য এমএ লতিফ, এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম ও সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমান।

৪ লাখ বর্গফুটজুড়ে এবারের মেলায় বঙ্গবন্ধু প্যাভিলিয়ন, প্রোটন, প্রাণ, আরএফএল, মি. নুডলস, ইস্পাহানী, পেডরোলো, হাতিল, নাভানা, নাদিয়া, আখতার, নিউ এনটিক ফার্নিচার, ইজি বিল্ড, ফরেন প্যাভিলিয়ন, ফরেন জোন, থাই প্যাভিলিয়ন, পুনাক, ডায়মন্ড ওয়ার্ল্ড, প্যান্ডা আইসক্রিম, বেঙ্গল প্লাস্টিক, কিয়াম, বিআরবিসহ ৪৭০টি প্যাভিলিয়ন ও স্টলে ৪ শতাধিক প্রতিষ্ঠান অংশ নিচ্ছিলো।

করোনা ভাইরাস প্রতিরোধে ইতিমধ্যে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বুধবার (১৮ মার্চ) থেকে ছুটি এবং পিএসসি পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে সরকার।