এটিএম আজহারের মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে চট্টগ্রামে জামায়াতের বিক্ষোভ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ৩১ ২০১৯, ২০:৩৮

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল জনাব এটিএম আজহারুল ইসলামকে সরকারের দায়ের করা মিথ্যা মামলায় সংখ্যাগরিষ্ঠ বিচারপতিদের মতের ভিত্তিতে মৃত্যুদন্ডে দন্ডিত করার প্রতিবাদে বাংলাদেশ জামায়াতে ইসলামীর চট্টগ্রাম মহানগরী আয়োজিত প্রতিবাদ সমাবেশে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও চট্টগ্রাম মহানগরীর নায়েবে আমীর আ,জ,ম, ওবায়দুল্লাহ বলেন, “সরকার বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নেতৃত্ব শূন্য করার জন্য জামায়াত নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে দলীয় লোকদের দ্বারা সাক্ষ্য দেওয়ায়ে ফাঁসির দন্ড হাসিলের মাধ্যমে একে একে হত্যা করছে। তারই ধারাবাহিকতায় সরকারের ষড়যন্ত্রের শিকার এটিএম আজহারুল ইসলাম। সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে আজহারুল ইসলামকে ফাঁসানোর জন্য মিথ্যা মামলা দায়ের করে। দলীয় লোকদের দ্বারা আদালতে মিথ্যা সাক্ষ্য প্রদান করিয়েছে।

তিনি বলেন, আদালতে উপস্থাপিত ডকুমেন্ট অনুযায়ী আজহারল ইসলাম নিরপরাধ। এ প্রহসনের রায়ে জনগণের সাথে আমরাও হতবাক ও বিস্মিত। জনগণ এ রায় প্রত্যাখ্যান করছে।সরকার দেশকে রাজনীতি ও নেতৃত্ব শূন্য করার যে চক্রান্ত শুরু করছে। জনাব আজহারুল ইসলামের বিরুদ্ধে সরকারের দায়ের করা সাজানো মামলাটি সে ষড়যন্ত্রেরই একটি অংশ। তিনি বলেন, জনাব আজহারুল ইসলাম সরকারের চরম জুলুম ও নির্যাতনের শিকার। আমরা জনাব আজহারুল ইসলামকে সরকারের সাজানো মিথ্যা মামলায় ফাঁসির দন্ড দিয়ে হত্যা করার সরকারী ষড়যন্ত্রের তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং এ রায়ের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য জাতীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা,গণতান্ত্রিক দেশ, শান্তিকামী বিশ্ববাসী ও দেশবাসীর প্রতি আহবান জানাচ্ছি ।

আমরা সরকারি ষড়যন্ত্র বন্ধ এবং জনাব আজহারুল ইসলামের মুক্তির দাবি জানাচ্ছি। জামায়াত নেতা মোস্তাক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ পরবর্তি সমাবেশে আরো বক্তব্য রাখেন মহানগর ছাত্রনেতা আব্দুর রহমান,জামায়াত নেতা আব্দুল গফুর,শ্রমিক নেতা মকবুল আহমদ ভুঁইয়া, ইউনুছ আলী লিটন।