একদিনেই সুর পরিবর্তন সেতু মন্ত্রীর, সংলাপকে বললেন শুভেচ্ছা বিনিময়

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ১৪ ২০১৯, ১৬:০৮

একদিন না যেতেই শব্দ পরিবর্তন করে ফেললেন সেতুমন্ত্রী ও আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ওয়ায়দুল কাদের,বললেন, সংলাপ নয় নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের জন্যই রাজনৈতিক দলগুলোকে গণভবনে আমন্ত্রণ জানানো হবে। সোমবার (১৪ জানুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের বর্ধিত সভায় একথা বলেন তিনি।

এরআগে, সকালে সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এক স্মরণসভায় বলেন, ষড়যন্ত্রকারীরা নতুনভাবে চক্রান্ত করতে পারে তাই সবাইকে সতর্ক থাকতে হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের অভাবনীয় জয়ের পর আওয়ামী লীগ যখন বড় পরিসরে বিজয় উদযাপনের প্রস্তুতি নিচ্ছে, তখন পুনরায় রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ নিয়েও গুঞ্জন রয়েছে রাজনীতির মাঠে।
গতকাল রোববার (১৩ জানুয়ারি) দলের এক যৌথসভায় ওবায়দুল কাদের জানিয়েছিলেন আবারো সংলাপে আমন্ত্রণের বিষয়টি।
একদিন বাদেই গণভবনে সংলাপ আয়োজনের বিষয়টি স্পষ্ট করলেন স্বয়ং সাধারণ সম্পাদক। সোমবার বিকেলে ১৯ জানুয়ারির মহাসমাবেশ নিয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত বর্ধিত সভায় তিনি বলেন- ‘সংলাপ নয়, গণভবনে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় করবেন আওয়ামী লীগ সভাপতি।’

গণতান্ত্রিক বিশ্ব যেখানে এই নির্বাচন নিয়ে কোনো বিতর্ক বা প্রশ্ন করেননি, সেখানে জাতীয় নির্বাচন নিয়ে আবারো সংলাপের কোনো প্রশ্নই আসে না। প্রধানমন্ত্রী দলগুলোকে গণভবনে আমন্ত্রণ জানাতে চান নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের জন্য।’
১৯ জানুয়ারির বিজয় সমাবেশে জনদুর্ভোগের জন্য আগাম দুঃখপ্রকাশ করে ওবায়দুল কাদের দলের কর্মীদের শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানান।