হাটহাজারী মাদরাসার বার্ষিক মাহফিল শুক্রবার

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ০২ ২০২০, ১৭:৪৬

বাংলাদেশের শীর্ষ ইসলামী বিদ্যাপীঠ আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলন আগামীকাল শুক্রবার (৩ জানুয়ারি) বাদ ফজর থেকে মাদরাসা ময়দানে অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে মাহফিলের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে৷ পুরো মাঠ জুড়ে সামিয়ানা টানিয়ে তৈরি করা হয়েছে বিশাল প্যান্ডেল, স্টেইজ। মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে অংশগ্রহণ করতে দেশের বিভিন্নপ্রান্ত থেকে আসা ফারেগীনে ও আগত মেহমানদের পদচারনায় জামিয়ার ক্যাম্পাসে বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ। মাহফিল উপলক্ষে পুরো জামিয়াকে সৌন্দর্যবর্ধন করা হয়েছে।

এবারের সমাবর্তন সম্মেলনে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের দাওরায়ে হাদীস (মাস্টার্স) সমাপ্তকারী দুই সহস্রাধিক ছাত্রকে দস্তারে ফজিলত প্রদান করা হবে।

জামেয়া প্রধান ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফী’র সভাপতিত্বে দেশবরেণ্য আলেমগণ এতে বয়ান পেশ করবেন।

উল্লেখ্য, আজ বৃহস্পতিবার বাদ জোহর থেকে মাদরাসার উচ্চতর আরবী সাহিত্য বিভাগের ছাত্রদের আরবী ভাষায় বক্তৃতার মাধ্যমের মাহফিলের আনুষ্ঠানিকতা শুরু হবে বলে জানা যায়। মাদরাসার সহযোগী মহাপরিচালক  আল্লামা জুনায়েদ বাবুনগরীর সভাপতিত্বে এতে উপস্থিত থাকবেন উচ্চতর আরবী বিভাগের উস্তাদ মাওলানা নুরুল ইসলাম জাদীদ, ডক্টর মাওলানা নুরুল আবছার, বিভাগীয় প্রধান মাওলানা আনোয়ার শাহ আযহারী, মাওলানা আশরাফ আলী নিজামপুরী ও জামিয়ার সহ শিক্ষাসচিব মাওলানা আনাস মাদানী প্রমূখ।